adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার সারাদেশে হরতাল, যদি..

লতিফ সিদ্দিকী গ্রেফতার না হলে মঙ্গলবার সারাদেশে হরতালনিজস্ব প্রতিবেদক : সোমবারের মধ্যে আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করা না হলে মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ হরতালের কর্মসূচি দিয়েছে নতুন রাজনৈতিক জোট ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট(এনডিএফ)। জোটের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু রবিবার রাত ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন।
পবিত্র হজ, মুহাম্মদ (সা.) ও তাবলীগ জামাত নিয়ে কটূক্তি করে মন্ত্রিসভা ও আওয়ামী লীগের প্রেসিডিয়ামের পদসহ সাধারণ সদস্যপদ থেকেও অপসারিত হন লতিফ সিদ্দিকী। এরপর ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সারাদেশে তার বিরুদ্ধে মামলা হতে থাকে। বেশ কিছু মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেন। এ অবস্থায় গত ২ মাস ধরে কলকতায় ছিলেন লতিফ সিদ্দিকী। রাতে এয়ার ইন্ডিয়ার একটি বিমানে করে শাহজালাল বিমানবন্দরে নামেন তিনি।
নিলু বলেন, ‘আমরা আগে থেকেই বলে আসছি লতিফ সিদ্দিকী দেশে ফিরলেই তাকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করতে হবে সরকারকে। ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে যে অপরাধ তিনি করেছেন তার শাস্তি তাকে পেতেই হবে। লতিফ সিদ্দিকী রাতে হযরত শাহজালাল বিমান বন্দর হয়ে দেশে ফিরেছেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। আমরা দাবি করেছি, বিমান বন্দর থেকেই তাকে গ্রেফতার করতে হবে। সোমবারের মধ্যে যদি তাকে গ্রেফতার করা না হয় তাহলে মঙ্গলবার সারাদেশে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।’
গত ২৫ সেপ্টেম্বর রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ২০ দলীয় জোট থেকে বহিষ্কৃত ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বে ১০টি ক্ষুদ্র ও ব্রাকেট বন্দী দলের সমন্বয়ে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্টের(এনডিএফ)আত্মপ্রকাশ ঘটে। শেখ শওকত হোসেন নিলু জোটের চেয়ারম্যান এবং ২০ দলের শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির সাবেক মহাসচিব (বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান) আলমগীর মজুমদার জোটের মহাসচিবের দায়িত্বে রয়েছেন। এ দুটি দল ছাড়া বিএনপি জোটত্যাগী দুই খণ্ডাংশ হলো ইসলামিক পার্টি (আ. রশিদ) ও ন্যাপ ভাসানী (শেখ আনওয়ারুল হক)। জোটের শরিক অন্য দলগুলো হচ্ছে মুসলিম লীগ (জোবাইদা), জাগদল (মালেক), লেবার পার্টি (সেকান্দার), ইনসাফ পার্টি (শহীদ চৌধুরী), তৃণমূল ন্যাপ ভাসানী এবং ভাসানী ফ্রন্ট (মমতাজ চৌধুরী)।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া