adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তথ্যমন্ত্রীর সাইট হ্যাক

141122122834নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ব্যক্তিগত ওয়েব

 

 

সাইট (www.hasanulhaqinu.info) হ্যাক করে ‘সাইবার ৭১’ নামের একটি গ্র“প। তথ্যমন্ত্রীর ব্যক্তিগত তথ্য সম্বলিত ওয়েব সাইট রবিবার দুপুর দেড়টার দিকে হ্যাক করা হয়। সাড়ে ৩টার দিকে এটি আবার পূর্বের অব¯’ায় ফিরে আসে।
দুপুর দেড়টায় ওই সাইটে ব্রাউজ করতে গেলে হ্যাকারদের কবলে পড়ার বিষয়টি জানা যায়। হ্যাক করা সাইটে দেখা গেছে, একটি বিড়ালের ছবি দিয়ে শিরোনাম লেখা হয়েছে ‘বাংলার নবাব ইজ ব্যাকৃ’।
কালো ব্যাক গ্রাউন্ডের ওপর লাল কালিতে মন্তব্য আকারে লেখা আছে, ‘হ্যাকারদের জন্য তথ্যপ্রযুক্তি আইন না করে যারা সাংবাদিকতার নামে অশ্লীল সংবাদ দিয়ে বিশ্বের গণমাধ্যমের বুকে বাংলাদেশের নাম খারাপ করে তাদের বিরুদ্ধে আইন করুন।’
‘সাইবার ৭১’ তথ্যমন্ত্রীকে শুভে”ছা জানিয়ে তাদের ঘোষণায় আরও লিখেছে, ‘মাননীয় তথ্যমন্ত্রী প্রথমেই বাংলাদেশী হ্যাকার গ্র“প ‘‘সাইবার ৭১” এর পক্ষ থেকে শুভে”ছা নিবেন। আশা করি এর পূর্বেই আমাদের নাম বাংলাদেশী কোনো পত্রিকার পাতায় অথবা কোনো বাংলাদেশী মিডিয়ায় দেখে এসেছেন। হ্যাকার মানে দেশের শত্র“ না বরং তারা দেশের সাইবার স্পেসের নিরাপত্তায় কাজ করতে পারে। তাদের কি বোর্ডের ঝড়ের মাধ্যমে দেশের বিরোধীদের প্রতিবাদ এবং প্রতিরোধ করা যায়। এটা আর কেউ করতে না পারলেও “সাইবার ৭১” কিন্তু ঠিকই প্রমাণ করে গেছে সবার কাছে।’
এ ছাড়া, অন্যান্য দেশে হ্যাকারদের মূল্যায়ন করা হলেও বাংলাদেশে কোনো মূল্যায়ন নেই বলে অভিযোগ করে তাদের (সাইবার ৭১) মূল্যায়নের দাবি জানানো হয়। বিভিন্ন নিউজ সাইটের অশ্লীল খবরের বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের ‘কামান দাগার’ প্রয়োজন নেই উল্লেখ করে গ্র“পটি তাদের হাতে এ দায়িত্ব দেওয়ার দাবি জানায়।
হ্যাক হওয়ার পর বিষয়টি নিয়ে কাজ শুরু করেন তথ্যমন্ত্রীর ওয়েব সাইটের কারিগরি দায়িত্বে থাকা ফারুক আল মাসুদ। দুই ঘণ্টা চেষ্টার পর এটি পূর্বের অবস্থায় ফিরে আসে বলে জানা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া