adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপের ভয়ে ঘরবন্দি মানুষ

Snake 1ডেস্ক রিপোর্ট : মেহেরপুর সদর উপজেলার মদনডাঙ্গা গ্রামে হঠাত করে সাপের কামড়ে আতঙ্ক ঝেঁকে বসেছে। বেশ কয়েকদিন ধরে মদনডাঙ্গা গ্রামে চলছে সাপের আতঙ্ক।
স্থানীয়রা বলছে, সাপ আমাদের এমন ভাবে কামড়াচ্ছে যে আমরা সাপ দেখতে পাই না। কিন্তু কয়েক মিনিট পরে এর প্রতিক্রিয়া আমাদের শরীরে দেখা দেয়। যার কারণে আমরা এখন সাপের ভয়ে রাতে ঘুমাতে পারছি না এবং কোনো কাজের জন্য বাহিরে বের হতে পারছি না।
এদিকে ৪ দিন ধরে স্কুলগামী শিশুরা স্কুলে যেতে পারেনি সাপ আতংকে। ঘরে বসেও শিশুসহ সকলের চোখে মুখে সাপ আতংকের ছাপ লেগে আছে সারাক্ষণ।
এ গ্রামে অধিকাংশ মাটির ঘর। যার কারণে মাটির দেয়ালে গর্ত করে থাকছে এসব বিষাক্ত সাপ। পরিস্থিতি সামাল দিতে অতিষ্ঠ গ্রামবাসি ওঁঝার স্মরণাপন্ন হচ্ছে।
সিভিল সার্জন ডা. ইসমাইল ফারুক বলেন, তাদের সাপে কামড়ানোর পর তারা চিকিতসার জন্য ওঁঝার কাছে স্মরণাপন্ন হয়। কিন্তু ওঁঝারা সাপের বিষ নামানোর জন্য তাদের যে চিকিতসা দিচ্ছে তা খুবই মারাত্মক। কিন্তু সাপে কামড়ালে এরজন্য আমাদের হাসপাতালে ভেকসিন আছে। এবং আমাদের ডাক্তারও এব্যাপারে খুবই সচেতন।
লোকালয়ে সাপ হানা দিলে কিংবা সাপে কামড়ালে ভয়ে আতঙ্কিত না হয়ে সনাতন পদ্ধতিতে চিকিতসা না নিয়ে আধুনিক পদ্ধতিতে চিকিতসা গ্রহণ করার জন্য পরামর্শ দিলেন চিকিতসকরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া