adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপির লাশের নির্বাচন মঙ্গল আনবে না

mv_108708নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, ইউনিয়ন পরিষদ  (ইউপি) নির্বাচনে হত্যার পর হত্যা, লাশের পর লাশ পড়ছে। হত্যা ও রক্তের হোলিখেলার মধ্য দিয়ে যে নির্বাচন হয়, তা কখনো মঙ্গল বয়ে আনতে পারে না।

৯ এপ্রিল শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত ‘সাংস্কৃতিক অগ্রযাত্রা, বাংলা নববর্ষের তাৎপর্য’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এ কথা বলেন তিনি।

ইউপি নির্বাচনে হানাহানি ও নির্বাচন সুষ্ঠু না হওয়ার জন্য নির্বাচন কমিশনের সমালোচনা করেন এই সাবেক সেনাপ্রধান। তিনি বলেন, হত্যা-সহিংসতার এ নির্বাচন বন্ধ হওয়া উচিত।

জেনারেল মাহবুব বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশনের ক্ষমতা অসীম। কিন্তু তাকে সে ক্ষমতা ব্যবহার করতে হবে।

গণতন্ত্র-শূন্যতার কারণে চারদিকে ভয়ংকর সংকট চলছে বলে উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আকাশ সমান দুর্নীতি চলছে, দেশে লুটপাটতন্ত্র চলছে, রিজার্ভ ব্যাংক থেকেও টাকা লুট হচ্ছে।

রিজার্ভ চুরির ঘটনার কথা উল্লেখ করে মাহবুবুর রহমান বলেন, এখন পর্যন্ত প্রকাশ করা হলো না কারা করেছে। যারা টাকা লুট করে নিয়ে গেছে তারা দয়া করে কিছু টাকা ফেরত দিয়েছে। এটা জাতির জন্য লজ্জার।

বৈঠকে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ব্যাপারী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া