adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনুষ্ঠান শুরুর পর মনে পড়লো আদালতে হাজিরা!

নিজস্ব প্রতিবেদক : প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে ঠিকই আসছিলেন নেতাকর্মীরা। সুন্দর করে সাজানো হয়েছিল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনের স্থায়ী মঞ্চ। কিন্তু নির্ধারিত সময়ের অল্প কিছু পরে ঘোষণা দেয়া হয় বিশেষ কারণে স্বেচ্ছাসেবক দলের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান হচ্ছে না। পরে ঢাকা মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরা কিছুটা হতাশা নিয়ে যার যার গন্তব্যে ফিরে যান।
রোববার বেলা ১১টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান হওয়ার কথা ছিল।  অন্যান্য বছর দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উপস্থিত থাকলেও এবার দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে  প্রধান অতিথি করা হয়। এ উপলক্ষে অন্যান্য অনুষ্ঠানের মতো বিএনপি কার্যালয় থেকে গণমাধ্যমকর্মীদের অনুষ্ঠান কভারের জন্য আমন্ত্রণও জানানো হয়। কিন্তু বেলা ১২টার মঞ্চে এসে সংগঠনের সভাপতি হাবিব উন নবী খান সোহেল নির্বাচনের আগের মামলায় আদালতে হাজিরা থাকার কথা বলে অনুষ্ঠান স্থগিতের ঘোষণা দেন।
হাবিব-উন-নবী খান সোহেল নেতাকর্মীদের কাছে দুঃখ প্রকাশ করে বলেন, আজকে জাতীয় পর্যায় থেকে বিএনপির অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাদের নামে জজকোর্টে একটি মামলার চার্জশিট দেয়ার দিন ধার্য হয়েছে। তাই আমাদের সবাইকে সেখানে উপস্থিত থাকতে হবে।

তিনি আরো বলেন, আজ যদি আমরা বেলা ১২টার মধ্যে আদালতে উপস্থিত থাকতে না পারি তাহলে অবৈধ সরকার এই মামলাগুলো ভিন্নখাতে নিয়ে যেতে পারে। সেজন্য আমাদের সবাইকে নির্ধারিত সময় অনুযায়ী সেখানে উপস্থিত থাকতে হবে।
তবে আগত নেতা-কর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি বৃহত্তর স্বার্থে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান বন্ধ রাখার কথা বলেন। এজন্য মন খারাপ না করারও অনুরোধ করেন। সংগঠনের একজন কেন্দ্রীয় নেতা বলেন, অনুষ্ঠান সফল করার জন্য পূর্ণাঙ্গ প্রস্তুতি ছিল। তবে দলের স্বার্থে স্থগিতের সিদ্ধান্ত আমরা হাসিমুখে মেনে নিয়েছি। এদিকে জানা গেছে, আজকের যে মামলায় বিএনপি নেতারা আদালতে হাজিরা দিতে গেছেন তার তারিখ বেশ কিছুদিন আগেই নির্ধারিত ছিল।
রূপনগর থানা থেকে মিছিল নিয়ে আসা একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কদিন আগে নেত্রীর (খালেদা জিয়া) কথা শুনতে বৃষ্টিতে ভিজে সমাবেশে থাকলাম। অথচ বলা হলো তিনি আসবেন না। আজকে আবার সবাইকে নিয়ে অনুষ্ঠানে আসলাম বললো হাজিরা থাকায় সভা হবে না। এভাবে চললে নেতাকর্মীদের ধরে রাখা যাবে  না। এ বিষয়ে বিস্তারিত জানতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তারা আদালতে থাকায় তা সম্ভব হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া