adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় মারা গেলেন আমেরিকার কিংবদন্তী ফুটবলার

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট কয়েক দিন আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এবার করোনা প্রাণ কেড়ে নিলো ক্রীড়াজগতের আরও এক কিংবদন্তি টম ডেম্পসের। ৭৩ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন এই এনএফএল খেলোয়াড়।

সুপার বোলকে আমেরিকান ফুটবল বলে। ন্যাশনাল ফুটবল লিগের সংক্ষিপ্ত রূপ ‘এনএফএল’। ডেম্পসে ছিলেন এনএফএলের কিংবদন্তি কিকার। ১৯৭০ সালে নিউ অরল্যান্স সেইন্টের হয়ে ৬৩ গজ দূর থেকে গোল করে রেকর্ড ভাঙেন তিনি।

ডেম্পসের এই রেকর্ড কেউ ছুঁতে পারেননি ২৮ বছর। ১৯৯৮ সালে তার সমান ৬৩ গজের রেকর্ড গড়েন জেসন এলাম। ২০১৩ সালে ৬৪ গজ কিকে গোল করে রেকর্ড নিজের করে নেন ম্যাট প্রেটার।

গত ২৫ মার্চ করোনাভাইরাস ধরা পড়ে ডেম্পসের। তার কন্যা অ্যাশলে জানিয়েছেন, অবস্থা অনেক খারাপ হওয়ার পরও মৃত্যুর আগ পর্যন্ত পরিবারের কেউ দেখা করতে পারেননি। কেননা তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। অ্যাশলে জানান, তার বাবা মস্তিস্কের আলঝেইমার এবং ডেমেনশিয়ায় (বুদ্ধিবৈকল্য) আক্রান্ত ছিলেন।
ডেম্পসে ছিলেন দুর্দান্ত প্রতিভাবান একজন খেলোয়াড়। জন্মের পর থেকেই তার ডান পায়ে কোনো আঙুল ছিলো না, আঙুল ছিলো না ডান হাতেও। খেলার সময় তিনি বিশেষভাবে তৈরি এক ধরনের জুতো পড়তেন। – ইউএস ন্যাশনাল ফুটবল লিগ ওয়েবসাইট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া