adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কে হচ্ছে জনতা ব্যাংকের এমডি ?

নিজস্ব প্রতিবেদক : কে হচ্ছেন রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। এ নিয়ে জোর গুঞ্জন চললেও দায়িত্বশীলরা মুখ খুলছেন না। 
তবে পদটি পেতে বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা যার যার মতো করে সরকারের উচ্চ মহলে জোর তদবিরে নেমেছেন বলে জানা গেছে।   
এরমধ্যে আছেন ব্যাংকের বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও এমডি এসএম আমিনুর রহমানও। ২৭ জুলাই তার মেয়াদ শেষ হওয়ার পর এই পদে থাকতে জোর চেষ্টা শুরু করেছেন তিনি। 
তবে এই পদে আবারও বর্তমান এমডিকে নিয়োগ দেওয়া হবে বলে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের দায়িত্বশীল সূত্র জানিয়েছে। 
 সংশ্লিষ্ট সূত্র জানায়, এই পদ পেতে বাংলাদেশ কৃষি ব্যাংকের এমডি  মো. আবদুস সালাম, রূপালী ব্যাংক লিমিটেডের এমডি এম ফরিদ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) এমডি ড. মোহাম্মদ জিল্লুর রহমান, ঢাকা ব্যাংক লিমিটেডের এমডি নিয়াজ হাবিব, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের এমডি মো. মোফাজ্জল হোসাইন জোর চেষ্টা চালাচ্ছেন। আছেন অগ্রণী ব্যাংক লিমিটেডের একজন ডিএমডিও। 
 
এদিকে এ পদে তৃতীয় বারের মতো নিয়োগ পেতে জোর চেষ্টা করছেন ব্যাংকের বর্তমান এমডি এস এম আমিনুর রহমান। 
 তিনি সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিদের কাছে যোগাযোগ করে ফের ৬ মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেতে চান এই পদে।  
বাংলাদেশ ব্যাংকের একটি দায়িত্বশীল সূত্র জানায়, জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ ইতোমধ্যে এস এম আমিনুর রহমানের নাম প্রস্তাব করে একটি ফাইল বাংলাদেশ ব্যাংকে পাঠিয়েছে। তবে এই প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ নাকচও করে দিয়েছে। 
বর্তমান এমডি এস এম আমিনুর রহমানের দ্বিতীয় দফার চুক্তি ভিত্তিক মেয়াদ চলতি বছরের ২৭ জুলাই শেষ হয়। প্রথমবার ৬ লাখ টাকা মাসিক সম্মানিতে এই পদে তাকে নিয়োগ দেওয়া হয়। 
কিন্তু প্রথম দফার মেয়াদ শেষের পর আবারও এই পদে থাকতে তোড়জোড় শুরু করেন আমিনুর। এসময় সরকার তাকে আগের অর্ধেক সম্মানীর প্রস্তাব করলেও তিনি এ পদে থেকে যান। 
দ্বিতীয় দফার চুক্তির মেয়াদ শেষ হলেও তৃতীয় দফায় থাকতে মরিয়া হয়ে উঠেছেন বর্তমান এমডি এস এম আমিনুর। 
 
এ প্রসঙ্গে যোগাযোগ করা হল অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব গোকুল চাঁদ দাস বিষয়টি এড়িয়ে যান। 
এদিকে কেন্দ্রীয় ব্যাংকের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে এস এম আমিনুর রহমানকে মনোনয়ন দিয়ে তা প্রস্তাব আকারে ইতোমধ্যে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে পাঠানো হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া