adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জঙ্গি জঙ্গি করেন, আগে আওয়ামী লীগের জঙ্গি ধরেন’

hannan-shনিজস্ব প্রতিবেদক : জঙ্গিবাদের সঙ্গে সরকারের একটি অংশ ও একটি বিশেষ বাহিনীর লোক জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, “জঙ্গি, জঙ্গি করেন, আগে আওয়ামী লীগের মধ্যে যেসব জঙ্গি আছে তাদের ধরুন।”

আজ ২৩ অক্টোবর শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসকাব মিলনায়তনে স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে “বর্তমান সরকারের অব্যাহত ষড়যন্ত্র এবং গণমাধ্যমের ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে” এক সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতীয়তাদাবী স্বেচ্ছাসেবক দল এ সমাবেশের আয়োজন করে।

হান্নান শাহ অভিযোগ করে বলেন, সরকার কল্পকাহিনী ও বাহিনী বানিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বর্তমান সরকারের অত্যন্ত সস্তা বক্তব্য জঙ্গি। সরকারের একপক্ষ বলছে দেশে জঙ্গি নেই, আরেক প বলছে জঙ্গি আছে।

তিনি বলেন, দেশে আওয়ামী লীগ জঙ্গি শব্দ চালু করেছে। নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনা ঘটেছে। এ ঘটনাকেও তারা বলে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড। জঙ্গির সঙ্গে সরকারের একটি অংশ ও সরাকারের একটি বিশেষ বাহিনীর লোক জড়িত।

বিএনপির এই শীর্ষ নেতার অভিযোগ দুই বিদেশি নাগরিক হত্যায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও হাবিব-উন-নবী খান সোহেলকে জড়ানোর চেষ্টা করা হচ্ছে। এগুলো চলবে না।

সরকারের এমপি, মন্ত্রীরা কত শান্তশিষ্ট লেজবিশিষ্ট তা সবাই জানে এমন মন্তব্য করে তিনি বলেন, দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সন্ত্রাসী কর্মকাণ্ড করে দেশকে অস্থিতিশীল করছে। এক এমপি শিশুদের গুলি করেছে। আরেক এমপির গাড়িতে লাশ পাওয়া গেছে। প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে জনগণকে ভয় দেখান। এটা শুধু গাইবান্ধা-গফরগাঁওয়ে নয়, সারাদেশে একই চিত্র। এগুলো হচ্ছে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ড।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে ইঙ্গিত করে হান্নান শাহ বলেন, “জঙ্গি, জঙ্গি করেন, আওয়ামী লীগের মধ্যে যে সব জঙ্গি আছে তাদের ধরে ফেলেন। তার পর বিদেশিদের বলেন আমরা জঙ্গি ধরে ফেলেছি। উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করবেন না। ডাল মে কুচ কালা হে।”

আওয়ামী লীগ মিথ্যাচার করে নিজেদের দোষ অন্যের ঘাড়ে চাপাতে এক্সপার্ট এমন দাবি করে সরকারের উদ্দেশে তিনি বলেন, “মিথ্যাচার বন্ধ করুন। ব্লগার হত্যায় এফবিআই আনা হয়, পুলিশ ও দুই বিদেশি হত্যায় এখন পর্যন্ত এফবিআই আনার খবর নেই। দেশের পুলিশ, মানুষ এমনকি বিদেশিরাও নিরাপদ নয়।’

বিরোধী দলের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির এই শীর্ষ নেতা।

স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মুনির হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া