adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুলি করে কলেজছাত্রীকে অপহরণ, প্রাণ গেলো ১ জনের

ছবি : প্রতীকীনিজস্ব প্রতিবেদক : ঘটনার বিবরণ শুনলে মনে হবে কোনো সিনেমার কাহিনী। কিন্তু না, রাজধানীর উত্তরায় গুলি করে ফাতেমা আক্তার (১৯) নামের এক কলেজছাত্রীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। এ সময় এক লিটন (৩২) নামের  নিরাপত্তাকর্মী বাধা দিলে তাকে গুলি করে এবং হবু স্বামী মাহফুজুল হককে চাপাতি দিয়ে ডান হাতে কুপিয়ে জখমও করে সন্ত্রাসীরা। 
গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয় এবং হবু স্বামীকে উত্তরার সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়।  
নিহত ব্যক্তি লিটন উত্তরা ৪ নং সেক্টরের ৩ নং রোডের ৯ নম্বর বাসার নৈশ প্রহরী, অপহৃত কলেজছাত্রী ফাতেমা গাজীপুরের কড্ডা এলাকার সাইফুল ইসলাম মোল্লার মেয়ে। এবং আহত মাহফুজুল হক উত্তরা ৫ নং সেক্টরের ৪/এ নং রোডের ১৯ নম্বর বাড়ির ফজলুল হকের ছেলে।  
বৃহস্পতিবার রাত ১১ টার দিকে রাজধানীর উত্তরা ৪ নং সেক্টরের ৩ নম্বর রোডের ৬ নম্বর বাড়ির সামনে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি গুলির খোসা উদ্ধার করেছে এবং ঘটনাস্থলের বিভিন্ন জায়গায় রক্তের স্তূপ পড়ে থাকতে দেখা গেছে। 
ঘটনাস্থলের পাশের বাড়ির এনামুল হক নামের একজন প্রত্যক্ষদর্শী জানান, রাত ১১ টার দিকে ২/৩ জনের চিতকার শুনে সামনে গিয়ে দেখি, একটি এলিয়ন গাড়ি থেকে কয়েকজন অপহরণকারী সশস্ত্র অবস্থায় একটি মেয়েকে গাড়িতে তুলছে। এ সময় তাদের সাথে থাকা এক যুবক বাধা দিলে তার হাতে চাপাতি দিয়ে কোপ দিয়ে আহত করে। 
তাদের চিতকার শুনে পাশের বাসার এক নৈশ প্রহরী বাধা দিলে সন্ত্রাসীরা তার কোমড়ে গুলি করে। পরে নৈশ প্রহরীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে চিকিতসক তাকে মৃত ঘোষণা করেন।  এবং যুবককে স্থানীয় এক হাসপাতালে চিকিতসার জন্য নিয়ে যাওয়া হয়। 
উত্তরা পূর্ব থানার এসআই (উপ- পরিদর্শক) আব্দুর রহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উত্তরার ৪ নং সেক্টরে গুলি করে এক হবুবধূকে অপহরণ করেছে অপহরণকারীরা। এ সময় তাদের বাধা দিতে গেলে অপহরণকারীদের গুলিতে এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয় এবং ফাতেমার হবু স্বামী অপহরণকারীদের চাপাতির কোপে আহত হয় । ঘটনার পর পরই পুলিশ, ডিবি ও র‌্যাবের ঊর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।  
এ ব্যাপারে উত্তরা জোনের সহকারী পুলিশ কমিশনার মোঃ সাহেদ ফেরদৌস রানা জানান, উক্ত ঘটনার সুষ্ঠ তদন্ত চলছে।কয়েকজনকে এরইমধ্যে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। আমরা আশা করি অতি দ্রুত অপহরণকারীদের অপহৃতা উদ্ধার করতে সক্ষম হবো। এ ঘটনায় হত্যা ও অপহরণ মামলা দায়ের হওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তিনি।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া