adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাবসহ ১১ জনের বিরুদ্ধে মামলা নথিভুক্তির নির্দেশ

ডেস্ক রিপোর্ট : নবীনগরের ব্যবসায়ী শাহনূরকে পিটিয়ে হত্যার অভিযোগে র‌্যাব-১৪ এর অধিনায়ক (সিও) এ জেড এম শাকিব সিদ্দিকীসহ ১১ জনের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া ম্যজিস্ট্রেট আদালত মামলা আমলে নিয়েছেন। সেই সঙ্গে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি নথিভুক্তির নির্দেশ দিয়েছেন।
বুধবার দুপুরে মামলাটি আমলে নেন আদালত। এতে র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর এ জেড এম শাকিব সিদ্দিকী ছাড়াও উপপরিদর্শক (এসআই) মো. এনামুল হক, নবীনগরের কৃষ্ণনগরের মৃত মন্তাজ মিয়ার ছেলে নজরুল ইসলাম (৫৮) ও মৃত শরাফত আলীর ছেলে আবু তাহের মিয়াকেসহ (৪৫) অজ্ঞাতনামা আরো সাতজনকে বিবাদি করা হয়েছে। বাদী পে মামলার শুনানি করেন অ্যাডভোকেট খায়রুল আনাম।
গত রোববার দুপুরে নবীনগর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহারের আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন নিহত ব্যবসায়ীর বড় ভাই মো. ইমাম মেহেদী হাসান। ম্যাজিস্ট্রেট অভিযোগপত্রটি মামলা হিসেবে গ্রহণ করতে ৪ জুন অধিকতর শুনানির দিন ধার্য করেন।
অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, গত ২৯ এপ্রিল দুপুরে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এ জেড এম শাকিব সিদ্দিকীর নেতৃত্বে একটি দল ব্যবসায়ী শাহীনূরকে নবীনগরের বগডহরে তার নিজ বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তাকে নবীনগর থানায় হস্তান্তর না করেই ভৈরব ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখানে শাহীনূরকে নির্মমভাবে পিটিয়ে জখম করা হয়। বেধড়ক পেটানোর কারণে একপর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।
পরদিন ৩০ এপ্রিল নবীনগর থানায় একটি মামলা দিয়ে ওই ব্যবসায়ীকে কারাগারে পাঠান। নির্যাতনে আহত শাহীনূর ব্রাহ্মণবাড়িয়া কারাগারে অসুস্থ হয়ে পড়লে গত ৪ মে কারা কর্তৃপ প্রথমে তাকে সদর
হাসপাতালে ভর্তি করে দেয়। পরে অবস্থার অবনতি হলে তাকে সদর হাসপাতাল থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত ৬ মে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।
উল্লেখ্য গত ২০মে এ ঘটনার প্রতিবাদে জাতীয় প্রেসকাবে সংবাদ সম্মেলন করেন নিহত ব্যবসায়ী শাহীনূরের বড় ভাই মো. মেহেদী। সেখানে তার ভাইয়ের মৃত্যুর জন্য র‌্যাব-১৪ এর কর্মকর্তাদের দায়ী করে বলা হয়, র‌্যাব-১৪ ক্যাম্পে নির্মম নির্যাতনের কারণেই শাহনূরের মৃত্যু হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া