adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিয়ানমার সীমান্তে অতিরিক্ত বিজিবি মোতায়েন

ডেস্ক রিপোর্ট :বান্দারবানের নাইক্ষ্যংছড়ির দোছড়ি সীমান্তে শুক্রবার মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী- বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলি ছোড়ার প্রেক্ষিতে সীমান্তের বিওপিওগুলোতে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।
শনিবার সকালে বিজিবির বন্দারবান, রাঙামাটি, খাগড়াছড়ি ও চট্টগ্রামের বিভিন্ন ব্যাটেলিয়ন থেকে বিজিবির সদস্যদের নাইক্ষ্যংছড়ির দোছড়ি সীমান্তের সব বিওপিওগুলোতে মোতায়েন করা হয় বলে বিজিবি সূত্রে জানা গেছে।
এদিকে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর পক্ষ থেকে আজও একটি লাশ ফেরত দেয়ার আশ্বাস দেয়া হয়েছে। তবে লাশটি কার সে বিষয়ে কিছুই জানা যায়নি।
বুধবার গোলাগুলির ঘটনায় নিখোঁজ নায়েক সুবেদার মিজানুর রহমানের লাশ নাকি শুক্রবার বিকালে গোলাগুলির সময় নিখোঁজ বিজিবি সদস্যদের লাশ- এ বিষয়ে মিয়ানমার সীমান্তক্ষী বাহিনী বিস্তারিত কিছুই জানায়নি বলে বিজিবি সূত্রে জানা গেছে।
অন্যদিকে নাইক্ষ্যংছড়ির দোছড়ি সীমান্তে এখনো আতঙ্ক রয়েছে। সীমান্ত এলাকার মানুষজন এখনো তাদের বাড়িতে ফেরেনি। শুক্রবার সীমান্তে উত্তেজনার পর পাইনছড়ির সাধারণ মানুষ নিরাপদ আশ্রয়ে গিয়েছিলেন।
নাইক্ষ্যংছড়ির ইউএনও আবু সাইদ মুহাম্মাদ সাইফুল্লাহ জানিয়েছেন, সীমান্তে এখনো উত্তেজনা রয়েছে। এখানো বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহম্মদ আলী ও কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল ফরিদসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে রয়েছেন।

তিনি জানান, সীমান্তে গোলাগুলি ও উত্তেজনার প্রেক্ষিতে শনিবার বিজিবির মহা পরিচালক মেজর জেনারেল আজিজ আহমদের পরিদর্শনের কথা রয়েছে।
 বুধবার সকালে বিজিবিকে লক্ষ্য মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর গুলি ছোড়ার ফলে গুলিবিদ্ধ বিজিবির পাইনছড়ি ক্যাম্পের অধিনায়ক নায়েক সুবেদার মিজানুর রহমান নিখোঁজ হন। শুক্রবার বিকালে নিখোঁজ বিজিবি সদস্যের লাশ ফেরত দেয়ার কথা ছিল।
সে অনুযায়ী বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহম্মদ আলী ও কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল ফরিদসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা শুক্রবার বিকাল তিনটায় পাইনছড়ির ৫৫ নম্বর পিলারের কাছে একটি কফিন নিয়ে অবস্থান করেন।
এ সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী লাশ ফেরত না দিয়ে বিজিবির কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে।
এ ঘটনার পর থেকে বিজিবির আরো দুই সদস্য নিখোঁজ রয়েছে। তারা হলেন- ল্যান্স নায়েক বাবুল ও সিপাহী মো. জাহাঙ্গীর। তবে বিষয়টি বিজিবির পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া