adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অচল উত্তরাঞ্চল পরিবহন ধর্মঘটে

ডেস্ক রিপোর্ট : ছয় দফা দাবি আদায়ে রোববার সকাল থেকে রাজশাহীসহ গোটা উত্তরাঞ্চলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।  বেধে দেয়া ৭২ ঘণ্টার মধ্যে ছয় দফা দাবি মেনে না নেয়ায় এ ধর্মঘটের ডাক দেয়া হয়। রাজশাহী সড়ক পরিবহন গ্র“পের সাধারণ সম্পাদক মুনজুর রহমান পিটার এ ধর্মঘটের ঘোষণা দেন।
এর আগে গত ২১ মে রাজশাহী জেলা বাস-ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক সমাবেশ থেকে মুনজুর রহমান পিটার ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়ে বলেছিলেন, নির্ধারিত এ সময়ের মধ্যে দাবি না মানা হলে রোববার থেকে লাগাতার পরিবহন ধর্মঘট শুরু হবে।
এদিকে, লাগাতার পরিবহন ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়ক পথে রাজশাহীর সঙ্গে রাজধানী ঢাকাসহ সারা দেশের যোগাযোগব্যবস্থা। বাসের সঙ্গে সঙ্গে বন্ধ রয়েছে মালবাহী ট্রাক, ট্যাংকলরি।
রোববার সকালে অনেক যাত্রী বিভিন্ন গন্তব্যে যাবার উদ্দেশ্যে টার্মিনালে এসে দেখেন বাস চলাচল বন্ধ রয়েছে। পরে তারা হতাশ হয়ে বাড়ি ফিরে যান।
রাজশাহী সড়ক পরিবহন গ্র“পের সাধারণ সম্পাদক মুনজুর রহমান পিটার বলেন, নসিমন, করিমন, ভুটভুটি পাওয়ার টিলার, ট্রাক্টরসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে হবে। একই সঙ্গে পুলিশের চাঁদাবাজি ও হয়রানি বন্ধসহ ছয় দফা দাবি মেনে নিতে হবে। দাবি না মানা পর্যন্ত এ ধর্মঘট চলতে থাকবে বলে জানান তিনি।  
এদিকে, আন্দোলন জোরদার করতে রাজশাহীতে ৬১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির আহ্বায়ক মনোনীত হয়েছেন রাজশাহী সড়ক পরিবহন গ্র“পের সাধারণ সম্পাদক মুনজুর রহমান পিটার।
রাজশাহী জেলা বাস-ট্রাক মালিক শ্রমিক ঐক্য পরিষদের ছয় দফা দাবির মধ্যে রয়েছে- নসিমন, করিমন, ভুটভুটি পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করা, সিএনজিচালিত অটোরিকশা, মাহেন্দ্রা, থ্রি-হুইলার, ইমা, রুট পারমিট বহির্ভুত এলাকায় চলাচল এবং রুট পারিমট দেয়া বন্ধ, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলাভিত্তিক চলাচল বন্ধ, স্কেলের নামে ট্রাকের অবৈধ চাঁদাবাজি বন্ধ, বিআরটিএ’র ট্যাক্স টোকেন ও ফিটনেসের বর্ধিত ফি কমানো এবং সবধরনের পুলিশি হয়রানি বন্ধ করা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া