adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেড় মাস পর দেশে ফিরলেন সিইসি

নিজস্ব প্রতিবেদক : দেড় মাসের দীর্ঘ সফর শেষে আমেরিকার থেকে দেশে ফিরলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব্উদ্দীন আহমদ। সোমবার ভোর পাঁচটায় তিনি হজরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। ইসির গণসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু এ তথ্য নিশ্চিত করেছেন।
সাংবিধানিক প্রতিষ্ঠানের প্রধান হিসেবে উপজেলা নির্বাচন চলাকালে সিইসি দীর্ঘ সফর নিয়ে বিস্ময়ও প্রকাশ করেছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ওই সময় প্রধান নির্বাচন কমিশনারকে নিয়ে মিডিয়াতেও সমালোচনার তুমুল ঝড় ওঠে।  কারণ কাজী রকিবউদ্দীন আহমদ ৫ জানুয়ারি নির্বাচন নিয়ে বেশ বিতর্কিত হয়েছেন। তার ওপর আবার উপজেলা নির্বাচনের মাঝখানেই সস্ত্রীক বিদেশগমন।
প্রসঙ্গত, প্রধান নির্বাচন কমিশনার দেশে থাকতেই প্রথম দুই ধাপের ভোট অনুষ্ঠিত হয়। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ধাপের ভোটের সময় তিনি বিদেশে অবস্থান অবস্থান করেন। তখন দেখা গেছে, সিইসি সফরে যাওয়ার পরেই উপজেলা নির্বাচনে ব্যালট ছিনতাই, জাল ভোট ও সহিংসতা বেড়েছে। এসময়ে কমিশনের নিয়ন্ত্রণের বাইরে ছিল মাঠ পর্যায়ের প্রশাসন। কমিশনের নির্দেশ অমান্য করে সরকার ও তার দলের নেতাকর্মীদের কথামতো কাজ করেছে প্রশাসনের কর্মকর্তারা।
এ অবস্থা দেখে গত ২১ মার্চ আমেরিকায় অবস্থানরত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ উপজেলা নির্বাচন নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করে চিঠি (ই-মেইল) পাঠান।
সিইসি'র অবর্তমানে এতদিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক প্রধান নির্বাচন কমিশনারের রুটিন দায়িত্ব পালন করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া