adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় ইনিংসেও রাজ্জাকের ঘূর্ণি জাদু

দ্বিতীয় ইনিংসেও রাজ্জাকের ঘূর্ণি জাদুনিজস্ব প্রতিবেদক : শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আব্দুর রাজ্জাকের ঘূর্ণি জাদু দ্বিতীয় ইনিংসেও অব্যাহত। খুলনা বিভাগের অধিনায়কের কাছে ২৬ রানের ব্যবধানে তিনটি উইকেট হারালেও শামসুর রহমানের ফিফটিতে ঢাকা মহানগর ৬৩ রানের লিড নিয়েছে।
শনিবার জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধনী দিনে রাজ্জাকের ঘূর্ণিতে ১৭২ রানে গুটিয়ে যায় মহানগরের প্রথম ইনিংস। জবাবে এক উইকেট হারিয়ে ৪৬ রানে দিনের ইতি টেনেছিল খুলনা। রোববার দ্বিতীয় দিনের খেলায় ৭ রান যোগ করতেই ইমরুল কায়েস (১৪) ইলিয়াস সানির কাছে রান আউট হন। দলটি ব্যাটিং লাইনে বড় ধস নামে এরপরই। ৯৯ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে ফেলে খুলনা।
তবে তুষার ইমরান ও নিজামউদ্দিন রিপনের ফিফটিতে লিড পায় তারা। এই জুটিতে আসে ৯২ রান। তুষার দ্বিতীয় সেরা ৫৫ রানে আরাফাত সানির শিকার হন। দলকে দুশ’র ঘরে নিয়ে গিয়ে আউট হন নিজামউদ্দিন। ৬১ রানের সেরা পারফরমেন্স করেন তিনি। খুলনাকে ৪১ রানের লিড এনে দিতে উল্লেখযোগ্য আরও অবদান রেখেছেন রবিউল ইসলাম রবি (২৯) ও মিথুন আলী (২৬)।
মাহমুদউল্লাহ মহানগরের হয়ে চারটি উইকেট নেন। দুটি পান আরাফাত। একটি করে শিকার করেছেন শহীদ, ইলিয়াস সানি ও সৈকত আলী। মহানগর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ভর করে নিরাপদ অবস্থানে যেতে থাকে। কিন্তু ৭৭ থেকে ১০৩ রান যোগ করতে গিয়ে তিনটি উইকেট হারিয়ে বসে তারা। সবগুলো উইকেটই নিয়েছেন রাজ্জাক।
সৈকত ২২ রানে প্রথম উইকেটটি হারান। সাদমান ইসলাম ৭ ও আসিফ আহমেদ ৫ রানে আউট হন। ৮১ বলে ১০ চার ও এক ছয়ে ৬৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। 
দ্বিতীয় দিন শেষে, ঢাকা মহানগর: প্রথম ইনিংস- ১৭২/১০, দ্বিতীয় ইনিংস- ১০৪/৩ (২৯ ওভার) খুলনা বিভাগ: প্রথম ইনিংস- ২১৩/১০

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া