adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মূসার দ্বিতীয় নামাজে জানাজা বাদ জোহর প্রেসক্লাবে

এবিএম মূসা
নিজস্ব প্রতিবেদক : প্রথিতযশা সাংবাদিক এবিএম মূসার দ্বিতীয় নামাজে জানাজা বৃহস্পতিবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরপর তাকে দাফনের উদ্দেশে ফেনীর ফুলগাজী উপজেলার কুতুবপুর গ্রামে নিয়ে যাওয়া হবে।  
এবিএম মূসার ছেলে ডা. নাসিম মূসা জানিয়েছেন, তার বাবার মরদেহ রাজধানীর ল্যাবএইড হাসপাতালের হিমঘরে রাখা আছে। সেখান থেকে বৃহস্পতিবার বেলা ১২টায় নেওয়া হবে জাতীয় প্রেসক্লাবে। সেখানে বাদ জোহর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। 
মূসার মেয়ে পারভীন সুলতানা ঝুমা জানান, তার শেষ ইচ্ছানুযায়ী ফেনীর ফুলগাজী উপজেলার কুতুবপুর গ্রামে তার মায়ের কবরের পাশে শায়িত করা হবে। বৃহস্পতিবার প্রেসক্লাবে দ্বিতীয় নামাজে জানাজা শেষে প্রবীণ এ সাংবাদিকের মরদেহবাহী গাড়ি ফেনীর উদ্দেশ্যে রওনা দেবে। বাদ মাগরিব ফেনীর মিজান ময়দানে ফেনী প্রেস ক্লাবের আয়োজনে তৃতীয় এবং তার নিজ গ্রামে চতুর্থ ও শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
সবকিছু ঠিক থাকলে রাত দশটার মধ্যে তাকে দাফন করা হবে বলেও তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়। 
লাইফ সাপোর্টে থাকা সাংবাদিক এবিএম মূসাকে বুধবার দুপুরে চিকিৎসকরা মৃত ঘোষণা করার পরই তাকে তার নিজ বাসভবন মোহাম্মদপুরের ইকবাল রোডে নিয়ে আসা হয়।   
বুধবার বাদ মাগরিব (মাগরিবের নামাজের পর) রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডের মাঠে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রাত সাড়ে আটটার দিকে এবিএম মূসার মরদেহ রাজধানীর ল্যাবএইড হাসপাতালের হিমঘরে নেওয়া হয়। রাতে মরদেহ সেখানেই রাখা হয়।ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুর সোয়া একটায় ইন্তেকাল করেন এবিএম মূসা।

গত সোমবার ল্যাবএইডে ভর্তি হন এবিএম মূসা। তিনি ব্লাড ক্যান্সারের মতো রোগ মাইলো ডিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত ছিলেন। এছাড়া দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে মধ্যরাতে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তিনি হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. বরেণ চক্রবর্তীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। প্রবীণ এ সাংবাদিককে ফেরাতে সকল চেষ্টা করে যাচ্ছিলেন তার নেতৃত্বাধীন বিশেষ টিম। সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে বুধবার সোয়া একটায় জীবনপ্রদীপ নিভে আসে দেশ ও জাতির বিবেকসম এবিএম মূসার। এর পরই তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।
এবিএম মূসার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী সেতারা মূসা, এক ছেলে ডা. নাসিম মূসা এবং তিন মেয়ে শারমীন মুসা, মরিয়ম সুলতানা ও পারভীন সুলতানা ঝুমাসহ অসংখ্য ভক্ত ও গুণগ্রাহী রেখে গেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া