adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরোধী দলে বিএনপিকেই চান হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক :বিএনপির বিরুদ্ধে হাজারো অভিযোগ করলেও এ দলটিকেই আবারও বিরোধী দল হিসেবে দেখতে চান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘ইতিহাস বিকৃতি- বিএনপির রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় এমন কথাই বলেছেন তিনি। হাছান মাহমুদ বলেন, ‘জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে বিএনপির মেরুদণ্ড ভেঙ্গে গিয়েছে। আমরা চাই জাতির কাছে ক্ষমা চেয়ে দেশের গণতন্ত্রের স্বার্থে বিএনপি একটি শক্তিশালী বিরোধী দল হোক। বিএনপি শুধু মিথ্যাচারই করে না, তারা ধ্বংসাত্মক রাজনীতি করে’ বলেও অভিযোগ করেন আওয়ামী লীগের এই নেতা।
হাছান মাহমুদ বলেন, ‘তারা সকাল-বিকাল সংবাদ সম্মেলন করে মূলত জনগণকে জানান দেয়ার জন্য যে তারা মাঠে আছে। তারা বলেছিল, নির্বাচনের পরে আন্দোলন করবে, তাও পারেনি। গত সরকারের আমলের চেয়ে এবারের প্রধানমন্ত্রী আরও বেশি কঠোর। তাই এ সরকারের আমলে ধ্বংসাত্মক রাজনীতি করলে সরকার আরও বেশি কঠোর হবে।’ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জব্দকৃত ব্যাংক অ্যাকাউন্ট প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ‘২০০৭ সালে বেগম জিয়ার ব্যাংক হিসাব জব্দ করার বিষয়টি নিয়ে এখন ঘাটাঘাটি করা হচ্ছে। দুর্নীতি ঢাকার জন্য একটি একটি সাজানো নাটক।দীর্ঘ ৭ বছর পর খালেদা জিয়া ওই ব্যাংক অ্যাকাউন্ট ছাড়া সংসার চালাতে পারেন না। অথচ তার দুই ছেলে পলাতক আসামি হিসেবে থাকার পরেও যুক্তরাজ্যে বিলাসবহুল জীবনযাপন করছেন। লেটেস্ট মডেলের গাড়িতে চড়ছেন। তার কয়েকজন গাড়ি চালক রয়েছেন। একেকজনের পেছনে খরচ হয় এক থেকে আড়াই লাখ টাকা,’ বলেন হাছান মাহমুদ। এ টাকার উৎস সম্পর্কেও প্রশ্ন রাখেন তিনি। ‘৫ জানুয়ারির নির্বাচন বর্জন করার কারণে বেগম জিয়া নিজের দলেই সমালোচিত হয়েছেন’ বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ।  
 
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান সাজু প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া