adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ মার্চ বন্ধ থাকবে বিআরটিসির বাস

নিজস্ব প্রতিবেদক : ২৬ মার্চ রাজধানীতে বিআরটিসির বাস চলাচল বন্ধ থাকবে। ওই দিন তিন লাখ কণ্ঠে জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্ব রেকর্ড গড়ার জন্য অংশগ্রহণকারীদের আনা নেওয়ার কাজে ব্যবহার হবে বিআরটিসির বাস।
বিআরটিসির পরিচালক (প্রশাসন) নিখিল রঞ্জন রায় এ তথ্য জানান।
এর আগে ২০১৩ সালের ১৬ ডিসেম্বর বিশ্বের সবচেয়ে বড় ‘মানবপতাকা’ তৈরি করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেয় বাংলাদেশ।
নিখিল রঞ্জন রায় জানান, বর্তমানে ঢাকা থেকে নিকটবর্তী জেলায় ১৬০টি ও স্কুল ক্ষার্থীদের জন্য ১৪টি সিঙ্গেল বাসসহ বিআরটিসি’র মোট ৫৮০টি বাস চলাচল করে রাজধানীতে। ২৬ মার্চ লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পরিবহনের জন্য বিআরটিসির সাড়ে পাঁচশ’ বাসের রিক্যুইজিশন দেওয়া হয়েছে। এছাড়া আরও ৫০টি বাস রিজার্ভ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। 
তবে রিজার্ভ ৫০টি বাস প্রয়োজন না হলে আব্দুল্লাহপুর থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, বালুঘাট-ক্যান্টনমেন্ট থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, আব্দুল্লাহপুর থেকে মানিকমিয়া অ্যাভিনিউ হয়ে আজিমপুর, গাজীপুর থেকে গুলশান হয়ে ফার্মগেট, মিরপুর ১২ নম্বর সেকশন থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, গাবতলী থেকে ফার্মগেট হয়ে গুলশান, গাবতলী থেকে গুলশান হয়ে খিলগাঁও, রূপনগর থেকে ফার্মগেট হয়ে মতিঝিল, মোহাম্মদপুর থেকে মহাখালী হয়ে বাড্ডা, নবীনগর থেকে ফার্মগেট হয়ে গুলশান এবং মোহাম্মদপুর থেকে ফার্মগেট পুলিশবক্স হয়ে গুলশান ২ পর্যন্ত রাজধানীর মোট ১১টি রুটে চলাচল করবে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের উদ্যোগে জাতীয় প্যারেড স্কয়ারে এ আয়োজন করা হচ্ছে।

২৬ মার্চ বেলা ১১টায় জাতীয় প্যারেড গ্রাউন্ড ছাড়াও সারা দেশে যেন একসঙ্গে জাতীয় সঙ্গীত গাওয়ার ব্যবস্থা করা হয় সেজন্য জেলা প্রশাসক, তথ্য মন্ত্রণালয় ও তথ্য অধিদপ্তর উদ্যোগ নেবে। টেলিভিশনগুলোতেও জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য উদ্বুদ্ধ করা হবে।
অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি। বেসরকারি চ্যানেলগুলোও বিটিভির মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া