adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হীরক রাজার দেশে বাস করছি: খালেদা

নিজস্ব প্রতিবেদক : দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ তিন নেতার জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর নিন্দা জানিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আমরা এক অদ্ভুত হীরক রাজার দেশে বাস করছি। এক ব্যক্তির খেয়ালখুশিতে দেশ চলছে, যেখানে সত্যের পক্ষে কথা বলার কোনো অধিকার কারো নেই। রোববার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।
খালেদা জিয়া বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী প্রতিনিয়ত বিরোধী দলের নেতাকর্মীদের বেছে বেছে গুম, খুন ও পাইকারি হারে গ্রেফতারের মধ্য দিয়ে গোটা দেশকে এক ভয়ংকর বন্দিশালায় পরিণত করেছে।
বিএনপির চেয়ারপারসন বলেন, উচ্চ আদালতের জামিনসহ নির্দেশনা অনুযায়ী নিম্ম আদালতে হাজির হওয়ার পর দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আব্দুস সালামের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর ঘটনা সরকারের চরম প্রতিহিংসামূলক জুলুম নির্যাতনের বহিঃপ্রকাশ।
দেশবাসীর গণতান্ত্রিক ও মৌলিক অধিকার এবং দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষে কথা বলার অপরাধেই ওই তিন নেতাকে কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ করেন খালেদা জিয়া।
এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিএনপির চেয়ারপারসন বলেন, আমরা এক অদ্ভুত হীরক রাজার দেশে বাস করছি। এক ব্যক্তির খেয়াল খুশিতে চলছে দেশ। বিরোধী দলের কেন্দ্রীয় নেতাদের পালাক্রমে আটকে রেখে সিংহাসনকে অবৈধভাবে আঁকড়ে থাকতে চাইছে সরকার।
সাবেক এই প্রধানমন্ত্রী দাবি করেন, অগণতান্ত্রিক, জনবিরোধী, মানবতাবিরোধী কর্মকাণ্ডের ফলে যে জনরোষ তৈরি হয়েছে, তা থেকে বাঁচতে এবং  জনদৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতেই বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের কারাগারে পাঠানো হয়েছে।

খালেদা জিয়া বলেন, বিরোধী দলকে ধ্বংস করতে বর্তমান অবৈধ সরকারের মহাপরিকল্পনা কখনোই আলোর মুখ দেখবে না। স্বৈরাচারী নীতির কারণেই অতীতে তাদের (আওয়ামী লীগের) পরিণতি ভালো হয়নি, আগামী দিনেও হবে না।
অবিলম্বে সব ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার করে আটক তিন শীর্ষ নেতার মুক্তি দাবি করেন খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া