adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় পর্দায় রঙিন ভালোবাসা দিবস

image_71675_0ঢাকা: গেল বছরের শেষ মুহূর্তে দেশব্যাপী শুরু হয় রাজনৈতিক অস্থিরতা। যার ফলে কাঙ্খিত সফলতা লাভ করতে পারেনি দেশীয় চলচ্চিত্র। বড় বড় প্রযোজনা প্রতিষ্ঠানগুলোও তখন ছবি মুক্তির দৌড় থেকে সরে দাঁড়ায়। সেসময় তাদের পক্ষ থেকে জানানো হয় দশম জাতীয় সংসদ নির্বাচনের পর দেশের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে ছবি মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হবে।
আর সে লক্ষ্যেই নির্বাচনের পরপরই শুরু হয়েছে ছবি মুক্তির তোড়জোড়। এরই মধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্রের মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে। তবে বড় বাজেটের ছবিগুলো এখনই মুক্তি পাচ্ছে না। কারণ হিসেবে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো বলছে, নির্বাচন উত্তর সহিংসতার কারণে এই মুহূর্তে ছবি মুক্তি দিলে লাভের পাল্লায় তেমন কিছুই পাবেন না তারা। আর তাই সবার চোখ পড়েছে ভালোবাসা দিবসে। গত কয়েক বছর ধরেই ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ছবি মুক্তি দেয়ার রেওয়াজ শুরু হয়েছে। সেই ধারাবাহিকতায় আগামী ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে বেশ কিছু বাড় বাজেটের ছবি। যেই ছবিগুলো মুক্তির আগেই দর্শকদের আলোড়ন তৈরি করতে সক্ষম হয়েছে। ভালোবাসা দিবসে মুক্তির অপেক্ষায় থাকা সম্ভাব্য চলচ্চিত্রগুলো নিয়ে আমাদের আজকের আয়োজন।
মোস্ট ওয়েলকাম টু
মুনসুন ফিল্মস প্রযোজিত ও অনন্ত বর্ষা অভিনীত ‘মোস্ট ওয়েলকাম টু’ ছবিটির শ্যুটিং শেষ হয়েছে গত বছর।
থাইল্যান্ডের বিভিন্ন লোকেশনে ছবির বেশ কয়েকটি দৃশ্য ধারণের মাধ্যমে গত বছর ডিসেম্বর মাসেই শেষ হয়েছে ছবিটির শ্যুটিং পর্ব। বর্তমানে পোস্ট প্রোডাকসনের কাজ চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে ভালোবাসা দিবসেও মুক্তি পেতে পারে ছবিটি।
ছবিটির কাহিনী গড়ে উঠেছে বাংলাদেশী বিজ্ঞানী কর্তৃক মরণব্যাধি ক্যান্সারের ভ্যাকসিন আবিষ্কারকে কেন্দ্র করে। আর তাতে আর্ন্তজাতিক  মাফিয়াদের টার্গেটে পরিণত হয় বাংলাদেশের বিজ্ঞানী এবং আবিষ্কৃত ভ্যাকসিন।  ছবিতে উচ্চপদস্থ পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন অনন্ত এবং বিজ্ঞানীর চরিত্রে বর্ষা।
‘মোস্ট ওয়েলকাম টু’ ছবিটি সর্ম্পকে নায়ক অনন্ত জলিল বলেন, ‘আমার এই ছবিটি মানের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে। কারণ আমি মানের বিষয়ে কখনও আপোষ করি না। তাই এ ধরনের চলচ্চিত্র বাংলাদেশে আর কখনও তৈরি হবে কিনা তা নিয়ে সন্দেহ আছে।’
উল্লেখ্য, শ্যুটিংসহ ছবিটির প্রায় ৮০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে, বাকি অংশ খুব দ্রুত শেষ হবে বলে জানিয়েছে মুনসুন ফিল্মস কর্তৃপক্ষ। তাই অনেকেই মনে করছেন ভালোবাসা দিবসেই মুক্তি পেতে যাচ্ছে বহুল কাঙ্খিত চলচ্চিত্র ‘মোস্ট ওয়েলকাম টু’।
রেডদ্য কালার অব লাভ
শাকিব-অপু বিশ্বাস জুটির বড় বাজেটের চলচ্চিত্র ‘রেড-দ্য কালার অব লাভ’। সাফি উদ্দিন সাফি পরিচালিত এই ছবিটির ৭০ ভাগ শ্যুটিং এরই মধ্যে শেষ হয়েছে।
তিতাস কথাচিত্রের ব্যানারে নির্মিত এই ছবিটির শ্যুটিং শুরু হয় টাঙ্গাইলের মহেরা জমিদার কবাড়িতে গত ডিসেম্বরে। ছবিটির অন্যান্য চরিত্রে আরো অভিনয় করছেন ড্যানি সিডাক, আফজাল শরীফ, মিশা সওদাগর, আহমেদ শরীফ এবং একজন নতুন নায়িকা মিম।
চলতি মাসেই ছবিটির শ্যুটিং শেষ হবে বলে আশাবাদী ছবিটির পরিচালক সাফি উদ্দিন সাফি। এ সর্ম্পকে তিনি বলেন, ‘এখন পযর্ন্ত প্রায় ৭০ ভাগ শ্যুটিং শেষ হয়েছে। আমার করছি এ মাসের মধ্যেই সম্পূর্ণ শ্যুটিং শেষ হবে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ভালোবাসা দিবসেই ছবিটি মুক্তি দেয়া সম্ভব হবে।
অগ্নি
অনেক চড়াই উৎড়াই পেরিয়ে অবশেষে ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘অগ্নি’ চলচ্চিত্রটি। এই ছবিতে প্রথম বারের মতো মডেল ও অভিনেতা আরেফিন শুভর সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন আলোচিত নায়িকা মাহিয়া মাহি। আর এখানেই পুরোপুরি অ্যাকশন মেজাজে আর্বিভূত হচ্ছেন মাহি। ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি’ ছবিটির বেশ কিছু দৃশ্যের শ্যুটিং হয়েছে থাইল্যান্ডের মনোরম লোকেশনে। র্দীঘ একমাস পুরো ইউনিট নিয়ে থাইল্যান্ডে অবস্থান করে শ্যুটিং সম্পন্ন করেন ইফতেখার চৌধুরী।
ছবিটির গল্পে তানিশা নামে এক ছদ্মবেশী খুনির চরিত্রে অভিনয় করেছেন নায়িকা মাহি। একের পর এক খুন করে তিনি ‘খুনি সুন্দরী’ নামে পরিচিত হয়ে উঠেন। আর নায়ক আরেফিন শুভ অভিনয় করেছেন ড্রাগন নামে এক বক্সারের চরিত্রে। ঘটনাক্রমে ‘খুনি সুন্দরী’ খ্যাত তানিশার সঙ্গে তার পরিচয় ঘটে। এভাবেই এগিয়ে যেতে থাকে ছবিটির গল্প।
বারবার মুক্তির তারিখ পরির্বতনের পর ভালোবাসা দিবসে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। এ সর্ম্পকে জাজ মাল্টিমিডিয়ার সিইও মনোয়ার এহতেশামি শীষ বোংলামেইলকে বলেন, ‘চলচ্চিত্র প্রেমীদের ভিন্ন আঙ্গিকে বিনোদন দিতেই জাজা মাল্টিমিডিয়ার জন্ম। সেই ধারাবাহিকতায় আগামী ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে ‘অগ্নি’ ছবিটি। রাজনৈতিক অস্থিরতাসহ একটি অনাকাঙ্খিত ঘটনার কারণে ছবিটি মুক্তির তারিখ বারবার পরিবর্তন করতে হয়েছে। আসা করছি এবার ছবিটি মুক্তি পেলে দর্শক প্রেক্ষাগৃহে গিয়ে দেখবে।’  
তোমার কাছে ঋনী
ঢাকাই চলচ্চিত্রের নতুন কান্ডারি সায়মন এবং তমা মির্জা অভিনীত ‘তোমার কাছে ঋনী’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন শাহাদাৎ হোসেন লিটন। ছবিটি সর্ম্পকে তিনি বলেন, ‘এটি একটি রোমেন্টিকধর্মী চলচ্চিত্র। ইতিমধ্যে ছবিটির কাজ শেষ হয়েছে। আশা করছি খুব শিগগিরই দর্শকদের সামনে ছবিটি নিয়ে আসতে পারবো।’
ছবিটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন ববিতা, প্রবীরমিত্র, সাহিদ খান ,শাহরুখ অভিসহ আরো অনেকে। চলচ্চিত্রটিতে মোট ছয়টি গান রয়েছে। সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন ও আলী আকরাম শুভ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া