adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা বললেন – হ্যাকিং নয়, বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি করা হয়েছে

khaleda_106285নিজস্ব প্রতিবেদক : হ্যাকিং নয়, বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, অর্থ চুরির বিষয়টি সরকার জানতো। কিন্তু বিদেশে বিষয়টি জানাজানি হয়ে গেলে গভর্নর ড. আতিউর রহমানকে বলির পাঠা বানানো হয়েছে।

শনিবার রাতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা বলেন, হ্যাকিং নয়, ব্যাংকের টাকা চুরি করা হয়েছে। কিন্তু বিদেশে জানাজানি হয়ে যাওয়ার পর ওই ভদ্রলোককে (ড. আতিউর) পদত্যাগ করিয়ে বলির পাঠা বানানো হলো। তবে ভদ্রলোকেরও দোষ আছে। তিনি সত্যটা কেন বললেন না? মেরে ফেলতো? সে সাহস কখনোই পেতো না। হাসিনা নাকি কেঁদেছেন। কাঁদবেনই তো, ছেলে অপকর্ম করবে, আর দায়ভার অন্য কেউ নেবেন।

কিন্তু তিনি কেঁদেছেন, নাকি চোখে গ্লিসারিন দিয়েছেন? বলেও মন্তব্য করেন বিএনপি প্রধান।

বক্তব্যের শুরুতেই কাউন্সিলররা সবাই খাওয়া পেয়েছেন কি-না জানতে চান খালেদা। জবাবে তাদের কেউ কেউ ‘না’ জানালে তিনি বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করেছি। কিন্তু জায়গাটা খুব ছোট। এ সরকারের কলিজাটা খুব ছোট তো। তারা বড় জায়গা দিতে ভয় পায়।

যেসব স্থানে কাউন্সিল আয়োজনের অনুমতি চেয়ে পাননি, সেগুলোও বলেন তিনি।

এরপর বলেন, বিএনপি জনগণের দল, নির্বাচনমুখী দল। কিন্তু সেটি হাসিনা-মার্কা নির্বাচন নয়।

প্রধান নির্বাচন কমিশনারের কড়া সমালোচনা করে খালেদা বলেন, রকিবউদ্দীন মানুষ না, তাকে মানুষ এতো গালিগালাজ করেন, তবু যান না। হাসিনা-রকিবউদ্দীনের অধীনে কোনো নির্বাচন নয়। আমরা এবার অনেক সুন্দর নির্বাচন করবো।

‘আপনারা চা-দোকানে যখন যান, মানুষ বলেন, আপনারা ঠাণ্ডা হয়ে গেলেন কেন? কারণ, তারা অস্থির। তারা জানেন, বিএনপি ছাড়া কেউ উদ্ধার করতে পারবে না। এরশাদও তো ঠিক নাই। পাগল না, বেঈমান, তালে একদম ঠিক। হাসিনার সঙ্গে তার সম্পর্ক ১৯৮৬ না, ১৯৮২ সাল থেকেই’- বলেন খালেদা।

খালেদা বলেন, এরশাদ ৮৬’তে বেঈমানি করেছিলেন। দলের মধ্যেও এমন কিছু বেঈমান আছেন, যাদের জন্য আন্দোলনে সেভাবে সফলতা আসেনি। মীরজাফরের রক্ততো অনেকের মধ্যেই আছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া