adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নৃত্যশিল্পী হিসেবে বিশ্বজয় করতে চান প্রিয়া

cevln-ot20131213212205পুরো নাম আর্শিনা প্রিয়া। মিডিয়াতে প্রিয়া নামেই সবার কাছে পরিচিত তিনি। আমাদের শোবিজের এক নতুন মুখ। বেশ কিছুদিন ধরেই অনেকটা বুঝেশুনে নিভৃতে কাজ করে যাচ্ছেন। মডেলিং ও অভিনয়ের পাশাপাশি একজন ভালো নৃত্যশিল্পীও তিনি। 

বর্তমান সময়ের জনপ্রিয় নাচের দল ‘ঈগল’ ড্যান্স একাডেমির স্বত্বাধিকারী তানজিল আলমের সঙ্গে সহকারী কোরিওগ্রাফার হিসেবে কাজ করছেন। তবে নাচের সঙ্গে প্রিয়ার পথচলা অনেক আগে থেকেই। এ বিষয়ে প্রিয়া বাংলানিউজকে বলেন, আমি সপ্তম শ্রেণীতে থাকা অবস্থায় বাংলাদেশ ফাইন আর্টস একাডেমিতে ফারহানা বেবী আপুর কাছে নাচ শিখি। এরপর ১৯৯৮ সালে ‘ঈগল’-এ যোগ দিয়ে দেশে-বিদেশে বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করেছি।

এরই মধ্যে আরেকটি নতুন খবর জানালেন মিথুন রাশির এই তারকা। ১৩ ডিসেম্বর থেকে মনিরুল ইসলাম সোহেল পরিচালিত ‘স্বপ্ন যদি তুই’ চলচ্চিত্রে কাজ শুরু করেছেন। ঢাকার উত্তরায় শুটিং হওয়া এ চলচ্চিত্রে তার সঙ্গে আরও অভিনয় করছেন ইমন ও আঁচল। এটি তার অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র।

চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে প্রিয়া বলেন, এ ছবিতে হঠাৎ করেই কাজ করছি। এর আগে আমি ‘পায়রা’ নামে একটি ছবিতে অভিনয় করেছিলাম। ছবিটি মুক্তির অপেক্ষায়। নতুন এ ছবিতে আমার চরিত্রের নাম দিবা। বিশ্ববিদ্যালয় পড়ুয়া চঞ্চল এক মেয়ের চরিত্রে অভিনয় করছি। আজই ছবির শুটিং শুরু হয়েছে।

এর আগে ‘বনফুল মিষ্টি’, ‘মেডিনোভা‘, সারেগাম পানমশলাসহ বেশ কয়েকটি বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। তবে নাচেই প্রিয়ার দখলটা বেশি। বিশেষ করে ফোক ফিউশন নাচে তার আগ্রহের শেষ নেই। তিনি দেশ ও বিদেশের জনপ্রিয় অনেক অনুষ্ঠানে একজন সফল নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার হিসেবে অংশ নিয়েছেন।

কর্পোরেট ও বিভিন্ন আর্ন্তজাতিক অনুষ্ঠানে নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার হিসেবে টানা কাজ করছেন অনেকদিন। এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে- ‘বাটেক্সপো’, ‘ওয়ালটন’, ‘স্যামসং’, ‘কাতার এয়ারওয়েজ’, ‘বাংলালিংক ফ্যামিলি ডে’, ‘জিপি নাইট (২০১০-১১), ‘মেরিল প্রথম আলো পুরস্কার ২০১২’, ‘বাংলাদেশ-চায়না ড্যান্স ফেস্টিভ্যাল’, কানাডার অটোয়াতে যাত্রা অ্যাসোসিয়েশনের শো, ‘ফেডারেশন চেম্বারস অব কমার্স বাংলাদেশ’, ‘সিটিসেল মিউজিক অ্যাওয়ার্ড’, ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতা (২০০৭-২০১০), ‘বাংলাদেশি আইডল’প্রভৃতি।

নাচ শেখার পাশাপাশি কুষ্টিয়া শিল্পকলা একাডেমীতে টানা তিন বছর গানও শিখেছেন প্রিয়া। তাই সময় পেলেই হারমোনিয়াম হাতে গান করতে বসে যান। 

২রা জুন বাগেরহাটে জন্ম নেওয়া এই শিল্পী মিডিয়ার প্রায় সকল শাখাতেই অনেকদিন ধরে কাজ করছেন। তবে নাচের ক্ষেত্রে তার রয়েছে বিশেষ দুর্বলতা।

প্রিয়া বলেন, আমি আর যাই করি, নাচ ছাড়ছি না। নাচ একটি দেশের জন্য গুরুত্বপূর্ণ শিল্পমাধ্যম। আর একজন নৃত্যশিল্পীকেই এর বিকাশ ঘটাতে হবে। 

সবশেষে প্রিয়া বললেন, আমার এ পর্যন্ত আসার পেছনে ও নাচ শেখার জন্য বাফার বেবী আপু এবং ঈগলের তানজিল ভাইয়ের নিকট আমি অনেক কৃতজ্ঞ। হয়ত, তাদের সহযোগিতা ছাড়া আমার এতদূর আসা হত না।

একজন সফল নৃত্যশিল্পী হিসেবে বিশ্বজয় করতে চান প্রিয়া। আর সেই সঙ্গে মিডিয়াতে সফলভাবে ভালো কাজ করে যেতে চান। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া