adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক : বুলাওয়াতে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে জিতে সিরিজ জয় করল সফররত দ. আাফ্রিকা। এলটন চিগুম্বুরারর দলকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে প্রোটিয়ারা।
টসে জিতে দ. আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান স্বাগতিক জিম্বাবুয়েকে। ব্যাটিংয়ে নেমে মাত্র ৩৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে স্বাগতিকরা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন দলনেতা চিগুম্বুরা। ১২২ বলে ৯০ রান করেন তিনি। শতক থেকে দশ রান দূরে থাকতে আউট হলেও ১০টি চার আর ২টি ছক্কা হাঁকান চিগুম্বুরা।
১৬টি অর্ধশতক হাঁকানো চিগুম্বুরার এটিই ব্যক্তিগত সর্বোচ্চ রান। তাকে যোগ্য সঙ্গ দিতে পারে নি আর কোনো ব্যাটসম্যান। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান আসে তিন নম্বরে ব্যাট করতে নামা সিকান্দার রাজার ব্যাট থেকে। রাজা ২৪ বলে ৭টি চারের সাহায্যে করেন ৩০ রান।
প্রোটিয়া বোলারদের সামনে বেশি সুবিধা আদায় করতে না পারায় জিম্বাবুয়ের ইনিংসে তৃতীয় সর্বোচ্চ রান আসে শেন উইলিয়ামস এবং অতিরিক্ত খাত থেকে (১৭ রান)। দ. আফ্রিকার হয়ে তিনটি উইকেট নেন মার্চেন্ট ডি লানগে। দুটি করে পান কেইল অ্যাবোট ও ওয়াইন পারনেল।
১৬৬ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফেরেন অভিষিক্ত প্রোটিয়া ওপেনার রিলি রসোও। তবে আরেক ওপেনার কুইন্টন ডি কক করেন সর্বোচ্চ ৮৪ রান। ৭৫ বলে ৭টি চার আর ২টি ছয়ে সাজানো তার ইনিংস।
প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস করেন ৪০ রান (৩৩ বলে)। এছাড়া অপরাজিত ব্যাটসম্যান জেপি ডুমিনি ২৮ রান এবং ডেভিড মিলার ১৩ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। মাত্র ২৭.২ ওভার ব্যাট করে ১৩৬ বল হাতে রেখেই তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অতিথীরা।
ম্যাচ সেরা নির্বাচিত হন দ. আফ্রিকার কুইন্টন ডি কক। সিরিজ সেরাও হন তিনি। এ জয়ের ফলে ৩-০ তে সিরিজ জয় নিশ্চিত করল দ. আফ্রিকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া