১৫ই অক্টোবর, ২০১৮ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

তৈরি পোশাক রফতানিতে নীতি সহায়তা চান ব্যবসায়ীরা

ডেস্ক রিপাের্ট : আগামী ২০২১ সালের মধ্যে দেশের তৈরি পোশাক খাতের রফতানি ৫০ বিলিয়ন ডলারে উন্নীত করার ক্ষেত্রে নীতি সহায়তা চেয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

এছাড়া তৈরি পোশাক খাতের বাজার বহুমুখীকরণ এবং নতুন বাজার খুঁজে দেখার ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব টেক্সটাইল অ্যান্ড জুটের এক সভায় বৃহস্পতিবার এসব বিষয় আলোচনা করা হয়।

এফবিসিসিআই সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) সভায় উপস্থিত ছিলেন। এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ এবং সংগঠনের পরিচালক শফিকুল ইসলাম ভরসা, আবু মোতালেন, আমজাদ হোসেন এবং হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন।

সভায় বক্তারা বন্ড লাইসেন্স সুবিধার অপব্যবহার রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

এফবিসিসিআই সভাপতি বলেন, বেসরকারিখাত চালিত বাংলাদেশের অর্থনীতি বর্তমানে বিশ্বে একটি রোল মডেল হিসেবে স্বীকৃত হয়েছে। যদিও দেশের ব্যবসায়ী সম্প্রদায় নানা প্রতিকূলতার মাঝে তাদের ব্যবসায়িক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তবুও আগামী বছরগুলোতে দেশের অর্থনীতি আরও বলিষ্ঠ অবস্থানে পৌঁছাতে পারবে বলে এফবিসিসিআই সভাপতি আশা প্রকাশ করেন।

এফবিসিসিআই সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এ সভায় স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ মিসেস হেলেনা জাহাঙ্গীর কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন।

তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হবার পর বাংলাদেশ শুল্কমুক্ত ও কোটামুক্ত রফতানির যে সুবিধা হারাবে, তা মোকাবেলায় যথাযথ প্রস্তুতি গ্রহণ জরুরি। দেশের তৈরি পোশাক রফতানির ক্ষেত্রে পণ্যের বহুমুখীকরণের ওপরও জোর দেন হেলেনা জাহাঙ্গীর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
অক্টোবর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া