১৮ই আগস্ট, ২০১৯ ইং | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ঈদের বন্ধে সড়কে ঝরলো ৩৩৯ প্রাণ

নিজস্ব প্রতিবেদকঃ গেলো ঈদুল ফিতরের বন্ধে সারাদেশে ২৭৭টি সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ৩৩৯ জন এবং আহত হয়েছেন এক হাজার ২৬৫ জন- জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

জাতীয় ও আঞ্চলিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে এই তথ্য জানা গেছে বলে উল্লেখ করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চৌধুরী।

রাজধানীর ঢাকা রিপোটার্স ইউনিটির মিলনায়তনে আজ (২৯ জুন) তিনি এক সংবাদ সম্মেলনে ‘ঈদ যাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন ২০১৮’ উপস্থাপন করেন।

তিনি জানান, শুধুমাত্র ২৩ জুন সড়ক দুর্ঘটনায় ৬২ জন মারা গিয়েছেন। তাদের মধ্যে গাইবান্ধায় মারা গিয়েছেন ১৮ জন। “সাম্প্রতিক সময়ে সড়ক দুর্ঘটনায় একদিনে এতো বেশি সংখ্যক মানুষের প্রাণ গিয়েছে,” যোগ করেন মোজাম্মেল।

এছাড়াও, গত ১১ জুন থেকে ২৩ জুন পর্যন্ত নদীপথে প্রাণ হারিয়েছেন অন্তত ১৮ জন প্রাণ, নিখোঁজ রয়েছেন ৫৫ জন এবং আহত হয়েছেন নয়জন। একই সময়ে ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৪১ জন।

সড়কে লক্কড়ঝক্কড় গাড়ি; বেপরোয়া গাড়ি চালনা; মহাসড়কে তিনচাকার গাড়ি যেমন নসিমন, করিমন; রাস্তার খারাপ অবস্থা এবং নতুন ট্রিপ ধরার জন্যে চালকদের দ্রুত বাস চালানো- এসবকে দুর্ঘটনার মূল কারণ হিসেবে মনে করে সংগঠনটি।

সড়ক দুর্ঘটনা কমানোর জন্যে সংগঠনটির পক্ষ থেকে কয়েকটি সুপারিশ করা হয়। সেগুলোর মধ্যে রয়েছে সড়ক রক্ষায় নিয়মিত হিসাবপরীক্ষা, ফিটনেসবিহীন গাড়ি এবং মহাসড়কে তিনচাকার নসিমন, করিমন চলাচল বন্ধ করা।

সংবাদ সম্মেলনে মানবাধিকার কর্মী সুলতানা কামাল উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া