adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাশ্মীর নিয়ে তালেবানের উল্টো সুর – পাকিস্তানসহ গোটা বিশ্ব চমকে উঠলাে

আন্তর্জাতিক ডেস্ক : কাশ্মীর সম্পর্কে তালেবানদের অবস্থান চিরকালই গোলমেলে। বারবারই উপত্যকায় পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিকার্যকলাপের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। কিন্তু এবার তালেবানদের উল্টো সুরে চমকে উঠল পাকিস্তানসহ গোটা বিশ্ব। তাদের দাবি, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে নাকই গলাতে চান না তারা। খবর হিন্দুস্তান টাইমস এর।

তালেবানদের রাজনৈতিক শাখা ইসলামিক এমিরেটস অফ আফগানিস্তানের মুখপাত্র সুহেল শাহিন মঙ্গলবার একটি টুইট করেছেন। সেখানে তিনি লিখেছেন, “কাশ্মীরে সমস্যায় তালেবান-যোগ বিষয়ে যে খবরগুলি মূলধারার সংবাদমাধ্যম তুলে ধরছে বারবার তা ভুল। অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে তাতে হস্তক্ষেপই করতে চায় না তালেবান।”

অতীতে বারবারই সোশ্যাল মিডিয়ায় চাউর হয়েছে, তালেবানরা ভারতের সঙ্গে কোনও ভাবেই সুসম্পর্কে রাজি নয়। বলা হয়, তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাইদ মনে করেন কাশ্মীর সমস্যা সমাধান না হলে এই সমীকরণ সহজ হবে না।
ভারতীয় মিডিয়া বলছে, ভারতের পক্ষ থেকে বিষয়টিতে তালেবানদের দৃষ্টি আকর্ষণ করা হয়। এর পরেই তালেবানরা জানান, এই দাবি একেবারে অযৌক্তিক। ভুয়া-ভিত্তিহীন খবর ছড়িয়ে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে কিছুই বলার নেই তাদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া