adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মামলার হুকিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

স্পাের্টস ডেস্ক : লিগ্যাল নোটিশের সন্তোষজনক জবাব না পেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মামলা করার হুমকি দিলো তৃতীয় বিভাগের ক্রিকেট দল ‘সবুজ বাংলা ক্রীড়া চক্র’। এক টুর্নামেন্টে দুই নিয়ম। নিজেদের করা বাইলজ নিজেরাই অমান্য করেছে বিসিবি। আর এই অভিযোগে ভুক্তভোগী ক্লাব বিসিবি আর সিসিডিএমে আইনি নোটিশ পাঠায়। আর ক্রিকেটর বোর্ড বলছে, এ ব্যাপারে তাদের লিগ্যাল ডিপার্টমেন্ট পদক্ষেপ নেবে।

প্রিমিয়ার থেকে তৃতীয় বিভাগ। বাজে আম্পায়ারিং আর পাতানো ক্রিকেটের দগদগে ঘা যেন বয়ে বেড়াচ্ছে দেশের ক্রিকেট। তবে এবার এতেই ক্ষান্ত নয়, বিসিবি খেললো টেবিলের খেলাও। নিজেরাই ভাঙল নিজেদের করা নিয়ম।

সদ্য সমাপ্ত তৃতীয় বিভাগ ক্রিকেটে ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বিভাগের টিকেট পায় যাত্রাবাড়ী ক্রীড়া চক্র। সমান ম্যাচে সবুজ বাংলা আর গুলশান ক্রিকেট ক্লাবের পয়েন্ট ২৬ করে।

বাইলজ অনুসারে দুটি দলের পয়েন্ট সমান হলে কাউন্ট হবে সর্বোচ্চ জয়। আর এতেও নিষ্পত্তি না হলে স্থান নির্ধারণ হবে হেড টু হেডে। সে হিসেবে সমান পয়েন্ট হলেও ১ জয় বেশি থাকায় তৃতীয় বিভাগ থেকে দ্বিতীয় বিভাগের টিকেট পায় বিসিবির আশিবার্দপুষ্ট দল গুলশান সিসি। কিন্তু সমস্যাটা অন্যখানে।

২০ দলের টুর্নামেন্টে থেকে যখন সুপার এইট নির্বাচন করা হয়েছিলো, তখন সর্বোচ্চ জয় নয় বরং হেড টু হেডের ভিত্তিতে ঢাকা ক্রিক্রেটার্সের পরিবর্তে শীর্ষ আটে জায়গা পেয়েছিলো নারায়ণগঞ্জ ক্রিকেট একাডেমি। এক টুর্নামেন্টে বিসিবির এমন দুই নিয়ম, কোনভাবেই মানতে পারছে না ভুক্তভোগী ক্লাব সবুজ বাংলা ক্রীড়া চক্র।

এমন অন্যায়ের প্রতিবাদে গেলো ১৫ ডিসেম্বর ক্রিকেট বোর্ড বরাবর একটি চিঠি পাঠায় ক্লাবটি। সেখানেও কোন জবাব না পেয়ে বিসিবিকে পাঠায় লিগ্যাল নোটিশ। এমনকি মামলার হুকিও দেয় তারা।

সবুজ বাংলা ক্রীড়া চক্রের ক্রিকেট সেক্রেটারি রিয়াজ আহমেদ বাবু বলেন, প্রথম লিগ থেকে সুপার লিগে উঠার জন্য তারা একটা প্রক্রিয়া অনুসরণ করেছে। আবার দ্বিতীয় বিভাগে উঠার জন্য আরেক প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে। এই অসঙ্গতি জানার জন্য আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়েছিলাম। সেই চিঠির কোনো উত্তর না পাওয়ায় এই উকিল নোটিশ পাঠানো হয়েছে।

সবুজ বাংলা ক্রীড়া চক্রের সমন্বয়ক আলী আহম্মেদ বলেন, এখন পরিস্থিতি যেটা দাঁড়িয়েছে সেখানে আইনি প্রসেস ছাড়া অন্য কোনো পথ নেই।

আইনি নোটিশ প্রাপ্তির বিষয়টি স্বীকার করলেও এ নিয়ে বিস্তারিত কোন মন্তব্য করতে রাজি হননি বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। যেমনটা রাজি হননি, কেন এক টুর্নামেন্টে দুই নিয়ম থাকবে সেটা নিয়েও কথা বলতে। সিসিডিএমের সদস্য সচিব তো ছিলেন আরো একধাপ এগিয়ে। বিসিবি নয় উল্টো তিনি দুষলেন ক্লাবগুলোকেই।

সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন বলেন, এটা অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে মন্তব্য করার কিছুই নেই। যখন অ্যাকশন নেয়া হবে তখনই নেয়া হবে। তারা মামলা করবে কিনা সেটা তাদের ব্যাপার। ব্যাপারটা বিসির লিগ্যাল ডিপার্ন্টমেন্ট দেখছে। এগুলো ফালতু বিষয়। আসল ব্যাপারটা হলো মুষ্ঠিমেয় কিছু ক্লাব আমাদের বিতর্কিত করার জন্য এমনটা করছে। তারা ভালো টিম করে না আর একটু উনিশ বিশ হলেই এটা নিয়ে শোরগাল করে।

লিগ্যাল নোটিশের জবাবের জন্য সর্বোচ্চ ১০ দিন অপেক্ষা করবে সবুজ বাংলা কেসি। জবাব সন্তোষজনক না হলে বিসিবির বিরুদ্ধে মামলা করার কথা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। সময় টেলিভিশ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া