adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ম্যাচ আগেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতলো বাংলাদেশ

স্পাের্টস ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের টানা তিনটিতে জিতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ নিজের করে নিলো টাইগার সেনারা।
নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬ উইকেটে জেতার পর দ্বিতীয় ম্যাচেও মাহমুদুল হাসান জয় এর ৯৯ রানের ইনিংসে ৬ উইকেটে কিউইদের হারায় জুনিয়র টাইগাররা। আজ সেই মাহমুদুলের হার না মানা ১০৩ রানের কল্যাণে ৮ উইকেটের বিশাল ব্যবধানে স্বাগতিকদের হারিয়ে দুই ম্যাচ বাকি থাকতে সিরিজ জিতে নিলো লাল-সবুজের দল।

লিঙ্কনে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার দলনেতা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে কিউই যুবারা। ফার্গুসন লিলম্যানের অপরাজিত ১১৬ রানের ইনিংসে এই পুঁজি পায় স্বাগতিকরা। এছাড়া, অন্যান্য ব্যাটসম্যানদের মধ্যে হিডেন ডিকসন ২৩ ও জেসি তাসকপ ২০ রান করেন। আর কেউ উল্লেখযোগ্য রান করতে পারেনি।
বাংলাদেশের বোলারদের মধ্যে তানজিম হাসান সাকিব, অভিষেক দাস ও হাসান মুরাদ ২টি করে উইকেট পান। শরিফুল ইসলাম একটি উইকেট শিকার করেন।

স্বল্প রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১১ রানে সাজঘরে ফেরেন অনিক সরকার সাতু (১)। শুরুতে উইকেট হারালেও দলকে খাদের কিনারে যেতে দেননি তানজিদ হাসান ও মাহমুদুল। এই দুজন মিলে ৯০ রানের জুটি গড়েন। ৬৫ রান ফেরেন তানজিদ। এরপর তওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ১২৯ রানের জুটি গড়ে জয় নিয়েই মাঠ ছাড়েন মাহমুদুল।
আগের ম্যাচে ১ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও এই ম্যাচে শতক তুলে নিতে ভুল করেননি মাহমুদুল। ১০৩ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া হৃদয়ও অর্ধশতক করেন। তিনিও ৫১ রানে অপরাজিত থাকেন।
কিউই বোলার হয়ে কৃষ্টিয়ান ক্লার্ক ও আধিত্য অভিষেক একটি উইকেট করে উইকেট শিকার করেন। -সম্পাদনা ঃ এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া