২৮শে আগস্ট, ২০১৯ ইং | ১৩ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

জবির হল উদ্ধারে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর আশ্বাস

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল হল উদ্ধারের ব্যাপারে শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

রোববার বেলা তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হল উদ্ধারের দাবি সংক্রান্ত স্মারকলিপি প্রদান করলে তিনি এ আশ্বাস প্রদান করেন।

এ ব্যাপারে আট সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের সমন্বয়ক শরিফুল ইসলাম বলেন, ‘স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল হওয়া হল উদ্ধারের ব্যাপারে শিক্ষার্থীদের আশ্বস্ত করেছেন। তিনি ব্যাপারটি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সমাধানের উদ্যোগ নিবেন বলে আমাদের নিশ্চিত করেছেন।’

এদিকে সোমবারও আন্দোলন চলবে বলে জানিয়েছেন শরীফুল ইসলাম।



এর আগে রোববার সকাল থেকেইে ক্লাস-পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সহস্রাধিক শিক্ষার্থী। পরে বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রায়সাহেব বাজার মোড় অবরোধ করে।

এসময় শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান,  বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন নীল দলের সভাপতি ড. মো. সেলিম, সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক রইছউদ্দিন ও অন্যান্য শিক্ষকরা।

সংহতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের নীল দলের সভাপতি অধ্যাপক ড. সেলিম বলেন, ‘শিক্ষার্থীদের এ আন্দোলন অত্যন্ত যৌক্তিক। আন্দোলনকারীদের প্রতি শিক্ষকদের সর্বাত্মক সমর্থন রয়েছে।’

এদিকে বেলা সোয়া ১২টার দিকে রায় সাহেববাজার মোড় অবরোধ শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেয়। শিক্ষার্থীদের আন্দোলনে ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠে পুরান ঢাকা। এসময় পুরান ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।



পরে বেলা ১টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারাও।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৪
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি   মার্চ »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া