adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মারা গেলেন জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার হিথ স্ট্রিক, বিসিবির শোক প্রকাশ

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হিথ স্ট্রিক মারা গেছেন। মঙ্গলবার ক্যানসারের কাছে হার মেনে ৪৯ বছরেই থেমে গেছে তার জীবনপ্রদীপ। – নিউজিল্যান্ড হেরাল্ড।
গত মে মাসে হিথ স্ট্রিকের ক্যানসার ধরা পড়ে। এরপর চিকিৎসার জন্য তাকে দক্ষিণ আফ্রিকা নিয়ে যাওয়া হয়। তখন চিকিৎসকরা বলেছিলেন, তার বাঁচার সম্ভাবনা খুবই ক্ষীণ। সেই কথার প্রমাণই যেন মিলল এবার, পরপারে পাড়িই জমালেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড হিথের মৃত্যুতে শোক প্রকাশ করেছে।

১৯৯৩ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় স্ট্রিকের। জিম্বাবুয়ের জার্সিতে ১৮৯টি ওয়ানডে ও ৬৫টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে ১৯৯০ রান ও ২১৬টি উইকেট রয়েছে এই অলরাউন্ডারের। একদিনের ক্রিকেটে ২৯৪৩ রান ও ২৩৯টি উইকেট নিয়েছেন তিনি। দেশকে ২১টি টেস্ট ও ৬৮টি ওয়ানডে ম্যাচে নেতৃত্বও দিয়েছেন স্ট্রিক। ২০০৫ সালে জিম্বাবুয়ের জার্সিতে শেষ ম্যাচ খেলেন তিনি।

খেলোয়াড়ি জীবনের পর কোচিংয়ে নাম লেখান স্ট্রিক। ২০১৪ সালের মে মাসে তিনি বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পান। ২০১৬ সাল পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করেন। ২০২১ সালে ম্যাচ গড়াপেটার অভিযোগে আইসিসি তাকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করে। তবে ৪৯ বছর বয়সী এই ক্রিকেটার সবসময় এই অভিযোগ অস্বীকার করে এসেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া