adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সবাই শতভাগ খেললেও পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ জেতার গ্যারান্টি নেই: জাদেজা

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ ও বিশ্বকাপ ছাড়া ভারত-পাকিস্তান ম্যাচ দেখা যায় না এখন। আগামী দুই মাসের মধ্যে এই দুই টুর্নামেন্টেই দেখা যাবে দুই দলের লড়াই। এবারের এশিয়া কাপ শুরু হবে ৩০ আগস্ট থেকে। হাইব্রিড মডেলে হওয়া এশিয়া কাপে ভারত-পাকিস্তানের মধ্যকার হাই ভোল্টেজ ম্যাচটি হবে শ্রীলঙ্কায়।

গ্রুপ পর্বে তারা ২ সেপ্টেম্বর মাঠে নামবে। দুই দলই সুপার ফোরে জায়গা করে নিতে পারলে আরেকটি ম্যাচে দেখা যাবে ভারত-পাকিস্তানকে। সেই ম্যাচটি হবে ১০ সেপ্টেম্বর কলম্বোতে। ফাইনালে উঠলে আরও একবার মুখোমুখি হতে পারে চিরপ্রতিদ্বন্দ্বীরা।

বিশ্বকাপে এই দুই দলের লড়াই দেখতে পাবেন দর্শকরা আগামী ১৪ অক্টোবর। প্রতি বছর দুই দেশের ক্রিকেট ভক্তরাই মুখিয়ে থাকেন এই ম্যাচের জন্য। সাধারণ ক্রিকেট দর্শকদের জন্যও এই ম্যাচের উন্মাদনা অন্যরকম। অবশ্য ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা জানালেন ভারত-পাকিস্তান ম্যাচের উত্তাপ তাদের স্পর্শ করে না। বরং অন্য ম্যাচগুলোর মতোই পাকিস্তানকে সাধারণ প্রতিপক্ষ হিসেবে মাঠে নামে ভারত। আজকাল

সম্প্রতি প্রকাশিত এক ভিডিওতে জাদেজা বলেন, যখন ভারত-পাকিস্তান ম্যাচ থাকে, সবার প্রত্যাশা উঁচুতে থাকে জেতার জন্য। কিন্তু আমাদের দিক থেকে ভারতের প্রতিটি ম্যাচই একইরকম গুরুত্বপূর্ণ ভারত-পাকিস্তান ম্যাচের মতো। এটা ঠিক আছে ভারত-পাকিস্তান ম্যাচে সবার মনোযোগ থাকে এবং আমরাও চেষ্টা করি নিজেদের সেরাটা দিতে।

জাদেজা মনে করেন সবার প্রত্যাশা তাকে এমন উত্তেজনাপূর্ণ ম্যাচে জেতার। অবশ্য পারফরম্যান্স করা ছাড়া তাদের আর খুব বেশি কিছু করার নেই বলেই মনে করেন তিনি। জাদেজা মনে করেন নিজের সেরাটা দিলেও দল জিতবে কিনা সেই গ্যারেন্টি নেই। তাই এতো না ভেবে পারফরম্যান্সেই মনোযোগ দেয়া উচিত। ক্রিকফ্রেঞ্জি

তার ভাষ্য, আমরা পারফর্ম্যান্স করার চেষ্টা করি এবং যতটা সম্ভব ভালো খেলতে চাই। কিন্তু অনেক সময় সব কিছু পরিকল্পনা মতো হয় না। এটাই খেলা এবং দুই দলের খেলোয়াড়রাই নিজেদের দেশকে প্রতিনিধিত্ব করে। আমার মতামত হচ্ছে দুই দলই ম্যাচ জিততে চায়। আপনি পূর্ণ মনোযোগ দিতে পারেন এবং নিজের শতভাগ দিতে পারেন মাঠে তবে এটা গ্যারেন্টি নেই যে এর ফলাফল আপনার পক্ষে আসবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া