adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংলিশ প্রিমিয়ার লিগে বিদেশি খেলোয়াড় কমবে

স্পোর্টস ডেস্ক : ব্রেক্সিটের ধাক্কা মোকাবেলার সঙ্গে দেশিয়দের আরও বেশি সুযোগ করে দিতে বিদেশি খেলোয়াড়ের সংখ্যা কমাবে ইংলিশ প্রিমিয়ার লিগ। বর্তমান সংখ্যা ১৭ থেকে কমিয়ে ১২ জনে নামিয়ে আনতে চায় ব্রিটিশ ফুটবল সংস্থা এফএ।

মঙ্গলবার বিশেষ প্রতিবেদনে এমন খবর দিয়েছে প্রভাবশালী ব্রিটিশ দৈনিক ‘দ্য টাইমস’।

পত্রিকাটি বলছে, চলতি সপ্তাহেই প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর কাছে এ প্রস্তাব তুলে ধরবে ফুটবল ফেডারেশন। চলতি মৌসুমে লিগের অন্তত ১৩টি দলের স্কোয়াডে ১২ জনের বেশি বিদেশি খেলোয়াড় রয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, প্রিমিয়ার লিগের ৬৫ শতাংশ খেলোয়াড় বিদেশি। মুক্ত শ্রম আইনের কারণে ইইউ পাসপোর্টধারী যেকোনো খেলোয়াড়কে দলে টানতে পারে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। ব্রেক্সিটের পর সে হিসেব কি হবে তা এখনো অজানা।

তবে করের আইনি ঝামেলায় যে পড়তে হবে সেটা মোটামুটি নিশ্চিত। সেই সাথে খেলোয়াড়দের ওয়ার্ক পারমিটের বিষয়টিও থাকছে, যেটা আগে তাদের প্রয়োজন ছিল না।

ইইউ নাগরিকত্ব থাকা খেলোয়াড়দের খুব সহজেই ধারে অন্য ক্লাবে ছাড়তে পারে দলগুলো এবং আবার সুবিধা মতো নিজের ক্লাবে ফেরত আনতে পারে। ব্রেক্সিটের ফলে সেই সুযোগ আর পাবে না প্রিমিয়ার লিগের ক্লাবগুলো।

এছাড়া ফিফা আইনে ১৮ বছরের নিচের কোনো খেলোয়াড় দলে টানা নিষেধ। কিন্তু ইইউভুক্ত দেশগুলোতে এই আইন প্রযোজ্য নয়। ব্রেক্সিটের ফলে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো সেই সুযোগ থেকেও বঞ্চিত হবে। এসবের ফলেই ক্লাবে বিদেশি খেলোয়াড়দের নিয়ে ভাবছে এফএ। – দ্য টাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া