adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট আর ওয়ানডের মতো টি-২০’র ভাগ নেবে টাইগাররা

T-20ক্রীড়া প্রতিবেদক : দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। এবার টাইগারদের সামনে সিরিজ ড্র করার ম্যাচ। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৭টায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ।
এদিকে মাশরাফি, সাকিব ও তামিমরা চাইছেন সিরিজ ড্র করতে। টেস্ট আর ওয়ানডের মতো টি-২০ সিরিজও ভাগাভাগি করার দৃঢ় প্রত্যয় নিয়ে মাঠে নামবে তারা। মাশরাফি বলেছেন, সিরিজ বাঁচাতে আমাদের সামনে জয়ের বিকল্প নেই। সবাই ভালো খেললে ম্যাচ জেতা সম্ভব। টি-২০ সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ৬ উইকেটে হেরে যায় বাংলাদেশ। ম্যাচটিতে ব্যাট-বলে জ্বলে উঠতে পারেননি টাইগার সেনারা।   টসে জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে মাশরাফিরা। যা তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা।
তাই সিরিজটি যদি মাশরাফিরা সমতা দিয়ে শেষ করতে চায় চান তাহলে অবশ্যই শেষ ম্যাচের জয় নিশ্চিত করতে হবে। আর এই লক্ষ্য নিয়েই এই সফরের শেষ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ।
উল্লেখ্য, বাংলাদেশ-শ্রীলঙ্কার এই টি-২০ সিরিজ বিশেষ মর্যাদার করে তুলেছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম টি-২০ ম্যাচে শুরুর কিছু আগে মাশরাফি অবসরের ঘোষণা দেন। বৃহস্পতিবার সিরিজ শেষে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর নিবেন তিনি।
বাংলাদেশ টি-২০ একাদশ সম্ভাব্য : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল-হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।
শ্রীলঙ্কা টি-২০ একাদশ সম্ভাব্য : কুশাল পেরেরা, দিলশান মুনাবিরা, উপুল থারাঙ্গা (অধিনায়ক), চামারা কাপুগেদারা, আসিলা গুনারতেœ, মিলিন্দা সিরিবর্দানা, থিসারা পেরেরা, সিকুগে প্রসন্না, নুয়ান কুলাসেকারা, লাথিস মালিঙ্গা, ভিকাম সঞ্জয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া