adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিরো থেকে হিরো, বাড়ি কিনবেন মা-বাবার জন্য

SERAJস্পোর্টস ডেস্ক : ক্রিকেট খেলে প্রথম আয় ছিল ৫০০ রুপি। বছর চারেকের ব্যবধানে সেই ছেলেটিই এখন কোটিপতি। এবারের আইপিএল নিলাম আলাদিনের চেরাগ হয়ে যে কয়জন ক্রিকেটারকে জিরো থেকে কোটিপতি বানিয়েছে, মোহাম্মদ সিরাজ তাদের একজন। হায়দ্রাবাদের ডানহাতি এই পেসারকে ২ কোটি ৬০ লাখ রুপিতে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। মানে এবারের আইপিএলে সিরাজ খেলবেন মুস্তাফিজুর রহমানের সতীর্থ হয়ে।
হঠাৎ বড়লোক বনে যাওয়ার খবরে বিস্ময়াবিভূত হলেও সিরাজের মাথাটা গুলিয়ে যায়নি। হায়দ্রাবাদের ২২ বছর বয়সী যুবা বরং এঁকে ফেলেছেন সুন্দর একটা স্বপ্ন। সবার আগে বাবা-মাকে কিনে দিতে চান চমৎকার একটা বাড়ি। সারাটা জীবন অভাব-অনটনের সঙ্গে লড়াই করে দিন কেটেছে যাদের, শেষ বেলায় সেই বাবা-মার জীবনে আনতে চান একটু সুখ-স্বাচ্ছন্দের ছোঁয়া।
মা শাবানা বেগম পুরোদস্তুর গৃহিণী। বাবা মোহাম্মদ গাউস সারা জীবন চালিয়েছেন অটো রিক্সা। তবে অটো চালালেও গাউস কখনোই তার দুই ছেলেকে (সিরাজ ও তার বড় ভাই) অর্থকষ্টটা বুঝতে দেননি। যত কষ্টই হোক তিনি সাধ্যমতো চেষ্টা করেছেন ছেলেদের প্রয়োজনীয় জিনিসপত্র কিনে দিতে। বড় ভাই ভালোভাবে লেখাপড়া করলেও সিরাজের কখনোই লেখাপড়ায় মন বসেনি। তিনি পড়ে থেকেছেন ক্রিকেট নিয়েই। এ জন্য প্রায়ই মার বকুনি খেতে হতো, কখনো সখনো মা বড় ভাইকে দেখিয়ে একটু তিরস্কারও করতেন। কিন্তু বাবা কখনোই কিছু বলেননি। বরং ব্যয়বহুল হলেও সাধ্যমতো চেষ্টা করেছেন তাকে ক্রিকেট সরঞ্জাম কিনে দিতে। টাকার খনি পেতে সিরাজ তাই প্রথমেই দেখছেন সেই বাবা-মাকে সুখী করার স্বপ্ন।

সিরাজদের পরিবার থেকে এরই মধ্যে অবশ্য ‘অভাব’ শব্দটার ছুটি হয়ে গেছে। তার বড় ভাই ভারতের একটা নামী কোম্পানিতে সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করছেন। ক্রিকেটার হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করা সিরাজও কিছুটা অবদান রাখছেন সংসারে। এখন দেখছেন আরও বড় স্বপ্ন। আবেগী কণ্ঠে বলেছেন, ‘আমার বাবা-মাকে অনেক কঠিন দিন দেখতে হয়েছে। আমার বাবা হাড়ভাঙ্গা কষ্ট করে সারাটা দিন অটো চালালেও আমাকে অনুপ্রেরণ যুগিয়েছেন। আমার যখন যা প্রয়োজন কিনে দিয়েছেন। স্পাইকওয়ালা বোলিং জুতো অনেক দামী। কিন্তু বাবা আমার জন্য সবচেয়ে দামী বোলিং জুতোই কিনে এনেছেন। আমি তাদের জন্য খুব ভালো একটা জায়গায় সুন্দর একটা বাড়ি কিনতে চাই।’
টাকার অঙ্কটা বড় হলেও সিরাজকে নিয়ে আইপিএল নিলামের টানাটানিটা অপ্রত্যাশিত ছিল না। গত মৌসুমটি বল হাতে দুর্দান্ত কাটিয়েছেন। হায়দ্রাবাদের অনুর্ধ্ব-২২ দল দিয়ে শুরু। এরপর হায়দ্রাবাদের হয়ে মুশতাক আলি ট্রফি, বিজয় হাজারে ট্রফি ও রঞ্জি ট্রফিতে খেলে জায়গা করে নিয়েছেন ভারতের ‘এ’ দলে। ঠিক করে ফেলেছেন আগামীর লক্ষ্যও। আইপিএল খেলে জায়গা করে নিতে চান ভারতের জাতীয় দলে। পরিবর্তন ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া