adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিলবাওকে হারিয়ে চ্যাম্পিয়ন দেৌড়ে আতলেতিকো মাদ্রিদ

atletico-01স্পোর্টস ডেস্ক : প্রতিপক্ষের গোলমুখে আবারও জ্বলে উঠলেন ফের্নান্দো তরেস। দারুণ ছন্দে থাকা এই স্ট্রাইকারের একমাত্র গোলে আথলেতিক বিলবাওকে হারিয়ে দারুণ জমে ওঠা লা লিগার শিরোপা লড়াইয়ে বার্সেলোনার সমানে-সমানেই এগুচ্ছে আতলেতিকো মাদ্রিদ।
আগের ম্যাচে দেপোর্তিভো লা করুনাকে উড়িয়ে তিন পয়েন্ট এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এক ঘণ্টার মধ্যেই আবার পযেন্ট সমান করে ফেলল দিয়েগো সিমেওনের দল। ৩৪ ম্যাচে দুই দলেরই পয়েন্ট ৭৯; তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে আছে লুইস এনরিকের দল।

বিলবাওয়ের মাঠে বুধবার রাতে ম্যাচের শুরুতেই বড় ধাক্কা খায় আতলেতিকো। দশম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন রক্ষণের মূল ভরসা দিয়েগো গদিন। উরুগুয়ের এই ডিফেন্ডারের শূন্যতা অবশ্য ভালোভাবেই পূরণ করেন ব্রাজিলের ফিলিপে লুইস ও স্পেনের হুয়ানফ্রান।

ছন্দে থাকা তরেসের নৈপুণ্যে ৩৮তম মিনিটে এগিয়ে যায় আতলেতিকো। ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানের উঁচু করে বাড়ানো বলে দুই ডিফেন্ডারের মাঝ থেকে দারুণ হেডে বল জালে জড়ান এই স্প্যানিশ স্ট্রাইকার।

সব প্রতিযোগিতা মিলে আতলেতিকোর হয়ে শেষ পাঁচ ম্যাচে তরেসের এটি পঞ্চম গোল। প্রতি ম্যাচেই একটি করে গোল করলেন তিনি।
দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু ঘানার মিডফিল্ডার টমাস পার্টির শট পোস্টে লাগলে হতাশ হতে হয় অতিথিদের।

দ্বিতীয়ার্ধের প্রথম দিকে দুই মিনিটের ব্যবধানে দুটি সুযোগ পেয়েছিল বিলবাও। কিন্তু ৫৩ ও ৫৫তম মিনিটে দুবারই স্প্যানিশ মিডফিল্ডার বেনাতের শট আতলেতিকোর গোলরক্ষক ওবলাক ঠেকিয়ে দিলে আর সমতায় ফেরা হয়নি স্বাগতিকদের।

এর আগে ‘এমএসএন’ আক্রমণত্রয়ী জ্বলে ওঠায় দেপোর্তিভো লা করুনাকে তাদেরই মাঠেই ৮-০ গোলে হারায় বার্সেলোনা। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে একাই ৪টি গোল করেন লুইস সুয়ারেস। আর একটি করে গোল করেন লিওনেল মেসি, নেইমার, ইভান রাকিতিচ ও বার্ত্রা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া