adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়ার বিবৃতি – ভয়াবহ দুর্দিন চলছে দেশে

khaleda1-নিজস্ব প্রতিবেদক :  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বর্তমানে দেশজুড়ে চলছে এক ভয়াবহ দুর্দিন। তাই দেশের এই চরম সংকটকালে আমাদের ভাষা, সংস্কৃতির স্বাতন্ত্র্য বজায় রাখার জন্য সব আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। 

আজ ১৩ এপ্রিল বুধবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খালেদা জিয়া এসব কথা বলেন। আগামীকাল বাংলা নববর্ষ উপলক্ষে খালেদা জিয়া এই বিবৃতি দেন। এতে তিনি দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।

খালেদা জিয়া বলেন, “মানুষে মানুষে শুভেচ্ছাবোধ ও সহমর্মিতা গণতন্ত্রের সারবত্তা, নানা মত ও পথের বৈচিত্র্যে ভরা বহুমাত্রিকতা আমাদের সমাজ-সংস্কৃতির অন্তরাত্মা। সেই গণতন্ত্রকে রাষ্ট্র ও সমাজ থেকে বিদায় করে দেয়া হয়েছে-একমাত্রিক ব্যবস্থা তৈরির অশুভ ইচ্ছায়। আমাদের আবারও চিরায়ত গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। এ বছরের প্রথম দিনে আমি সবার কল্যাণ কামনা করি।” 

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, “আবহমানকাল ধরে নতুন আঙ্গিক, রূপ, বর্ণ ও বৈচিত্র্য নিয়ে জাতির জীবনে বারবার ঘুরে আসে পয়লা বৈশাখ। আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের বিশালত্ব, শাশ্বত প্রাচীনতা পবিত্র এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ, তাই ১ বৈশাখের এদিনে এক উদ্দীপ্ত প্রেরণায় জেগে উঠে দৈশিক চেতনা। প্রতিবছর নববর্ষ হিরন্ময় অতীতের আলোকে সম্মুখপানে, অগ্রগতির পথে এগিয়ে যেতে তাগিদ দেয়।” 

বিএনপি চেয়ারপারসন বলেন, “গত বছরের দুঃখ, অবসাদ, ক্লান্তি, হতাশা ও গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার নির্দেশনা নিয়ে এসেছে বাংলা নববর্ষ। বাংলা নববর্ষ আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ। সুদীর্ঘকাল ধরে গড়ে ওঠা ভাষা ও কৃষ্টির জমাট মোজাইককে ভেঙে ফেলার জন্য বিদেশি আধিপত্যবাদী প্রভুরা সাংস্কৃতিক আধিপত্য বিস্তারের জন্য মহাপরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে। স্বজাতির ইতিহাস ঐতিহ্যকে ভুলিয়ে দেয়ার জন্য চলছে নানা ফন্দি ফিকির।”

সবার নতুন সুখ ও শান্তি কামনা করে খালেদা জিয়া বলেন, “বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধময়। বৈশাখের বহ্নিতাপে সমাজ থেকে চিরতরে বিদায় হোক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি।  ১৪২৩ বাংলা সনের নতুন প্রভাতের স্নিগ্ধ আলোতে দেশবাসীকে আবারও জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। শুভ নববর্ষ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া