adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেপ ব্লাটারকে ডলার ছুঁড়ে মারলেন ব্রিটিশ কমেডিয়ান

Blatter-hoডেস্ক রিপোর্ট : এমনভাবে অপমানিত হবেন, সেপ ব্লাটার হয়তো তা কল্পনাতেও ভাবতে পারেননি! সোমবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এই বিতর্কিত সভাপতি। সুইজারল্যান্ডের জুরিখে অনুষ্ঠিত সেই প্রেস কনফারেন্সে হুট করেই বক্তব্যরত ব্লাটারের সামনে এসে দাঁড়ালেন ব্রিটিশ কমেডিয়ান সিমন ব্রডকিন। কেউ কিছু বুঝে ওঠার আগেই এক বান্ডিল ডলার তীব্র ঘৃণাভরে ব্লাটারের মুখের ওপর ছুঁড়ে মারতে লাগলেন তিনি। সঙ্গে চিৎকার করে বলতে লাগলেন, ‘এটা ২০২৬ সালে উত্তর কোরিয়ার জন্য!’
এতটুকু পড়ে যারা বিষয়টির আগামাথা কিছুই বুঝতে পারছেন না; তাদের জন্য বলা। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এখন দুর্নীতি আর ঘুষ কেলেঙ্কারির অভিযোগে টালমাটাল অবস্থায় রয়েছে। চলতি মে মাসে জুরিখে ফিফার কতিপয় শীর্ষ কর্মকর্তাকে এই অভিযোগে প্রেপ্তার করার পর থেকেই যা চরম আকার ধারণ করেছে। ফিফার শীর্ষ কর্মকর্তাদের দুর্নীতির বিষয়টি যেমন প্রকটভাবে প্রকাশ পেয়েছে, তেমনি ঘুষ গ্রহণের বিনিময়ে বিভিন্ন দেশকে (বিশেষত কাতার ও রাশিয়াকে) বিশ্বকাপ ফুটবলের আয়োজক হওয়ার সুযোগ করে দেওয়ার অভিযোগও উঠেছে তাদের বিরুদ্ধে। এরই জের ধরে শেষ অব্দি ফিফার সভাপতি পদ থেকে সরে দাঁড়াতে হচ্ছে গত ২৯ মে পঞ্চম মেয়াদে নির্বাচিত সেপ ব্লাটারকে।
সোমবার ফিফার কার্যনির্বাহী কমিটির সভা শেষে সভাপতি নির্বাচনের নতুন তারিখ সবাইকে জানানোর উদ্দেশ্যে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন ব্লাটার। আর সেখানেই ফিফা কর্মকর্তাদের অসৎ আচরণ আর দুর্নীতির প্রতিবাদ হিসেবে এমন কাণ্ড করে বসেছেন সিমন ব্রডকিন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া