adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশখালীর যুদ্ধপরাধী শামসুদ্দোহা গ্রেফতারের ৩দিন পর মারা গেলো

samsu-moheskhali-1জামাল জাহেদ কক্সবাজার : দেশের সাড়া জাগানো মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগে আটক মহেশখালীর রাজাকার মৌলভী শামসুদ্দোহা (৬৮) মারা গেছেন। ২৭ মে বুধবার দুপুর আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৭০১ নং ওয়ার্ডে চিকিতসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বাড়ি মহেশখালীর বড় ডেইল এলাকায়।

২৫ মে রোববার ভোরে শামসুদ্দোহাকে মহেশখালী থেকে আটকের পর সোমবার ট্রাইব্যুনালে হাজির করার পর কারাগারে পাঠানো হয়। ওই দিন বিকালে অসুস্থ অবস্থায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে নেয়া হয়। জানা গেছে-মৌলভী শামসুদ্দোহা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালে আলবদর বাহিনীর অন্যতম সদস্য এবং মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আটক যুদ্ধাপরাধী মহেশখালীর সালামত উল্লাহ প্রকাশ পঁচাইয়া রাজাকার ও বিএনপি দলীয় সাবেক সাংসদ যুদ্ধাপরাধী রশিদ মিয়ার সহযোগি ছিলেন। 

মুক্তিযুদ্ধ চলাকালে এখানকার নিরহ লোকজনের উপর নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ, লুটপাট, ধর্ষণসহ নানা অভিযোগ রয়েছে রাজাকার শামসুদ্দোহার বিরুদ্ধে। উল্লেখ্য-গত ২১ মে বৃহস্পতিবার মহেশখালীর ১৬ রাজাকারের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। এর মধ্যে শামসুদ্দোহাসহ ৭ জনকে আটক করে পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া