adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাকার জন্য এটাও সম্ভব!

89875_1ডেস্ক রিপোর্ট : সাঙ্গপাঙ্গদের নিয়ে খালাতো ভাইয়ের চার বছর বয়সী মেয়েকে অপহরণ করে শিহাব। এরপর তার সন্ধানেই ব্যাকুল শিহাব গোটা শহরে মাইকিং করে। র‌্যাব কার্যালয়ে একাধিকবার ঘুরেছে ভাতিজির খোঁজ জানতে।
কিন্তু নির্মমতা হলো- অপহরণের প্রথম দিনেই শিহাবরা ফুটফুটে মেয়েটিকে খুন করে। তার লাশ সেফটিক ট্যাঙ্কে রাখে। সেখানে দুদিনে গন্ধ ছড়ালে তুলে পার্শ্ববর্তী চাতালের পেছনে পুঁতে রাখে। এত সবের মধ্যেই মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি অব্যাহত রাখে শিহাবরা। এমনকি গতকাল বৃহস্পতিবার লাশ উদ্ধারের দিনেও জীবিত মেয়েকে ফেরত দেওয়ার কথা বলে টাকা চায় তারা।
ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জে। অপহরণের পর ৫ লাখ টাকা মুক্তিপণ না পেয়ে চার বছরের শিশু কবিতা খাতুনকে হত্যা করেছে দুর্বৃত্তরা। র‌্যাব বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে জেলা শহরের পোল্লাডাঙ্গা এলাকার একটি চাতালের পেছন থেকে তার লাশ উদ্ধার করেছে। ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে র‌্যাব শহরের আজাইপুর-আবুরাজপাড়ার হাজী এবরান আলীর ছেলে শিহাব রেজা (২৬) ও শংকরবাটী গ্রামের আব্দুল মালেকের ছেলে সাগর আলীকে (২৪) গ্রেপ্তার করেছে। র‌্যাব-৫-এর চাঁপাইনবাবগঞ্জ কোম্পানি কমান্ডার মেজর কামরুজ্জামান পাভেল বলেন, গত ৩০ আগস্ট বেলা ১১টায় জেলা শহরের বটতলাহাট-কালিগঞ্জ-ফুলবাগান এলাকার নিজ বাড়ির সামনে থেকে থেকে অপহƒত হয় কোরবান আলীর শিশু কন্যা কবিতা খাতুন।
কবিতার বাবা সেদিনই সদর মডেল থানায় জিডি করেন এবং পরদিন রাতে র‌্যাবের শরণাপন্ন হন। এরপর থেকে র‌্যাব শিশুটি উদ্ধারে বিভিন্নভাবে ফাঁদ পাতে।
১ আগস্ট কবিতার বাবা কোরবান আলীর কাছে মোবাইল ফোনে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণ দিতে রাজি হলেও অপহরণকারীরা আগেই কবিতাকে নৃশংসভাবে শ্বাসরোধে হত্যা করে এবং লাশ বাড়ির নিচের সেফটিক ট্যাঙ্কে ফেলে রাখে।
দুদিন পর গন্ধ বের হলে তারা লাশ তুলে একটি ব্যাগে করে ২ সেপ্টেম্বর রাতে পোলাডাঙ্গা এলাকায় মনসুরের চাতালের পাশে মাটির নিচে পুঁতে রাখে। এরপর কবিতার লাশ বহনকারী ব্যাগটি চাতালের পাশের ডোবা থেকে উদ্ধার করা হয়।
কিš‘ এই পাঁচ দিন তারা মুক্তিপণ আদায়ের চেষ্টা করে। বৃহস্পতিবার কল রেকর্ড পর্যালোচনা এবং অন্যান্য তৎপরতায় দুই অপহরণকারী শিহাব ও সাগরকে দুপুর এবং সন্ধ্যার দিকে আটক করে র‌্যাব।
মেজর পাভেল বলেন, আটক দুই যুবকের দেয়া তথ্যে বৃহস্পতিবার গভীর রাতে র‌্যাব কবিতার লাশ উদ্ধার করে। এদের মধ্যে শিহাব কবিতার বাবার আপন খালাতো ভাই এবং সে নিজেই কবিতার নিখোঁজের মাইকিং করেছিল। এমনকি র‌্যাব ক্যাম্পেও তিনি কবিতার খোঁজের জন্য যোগাযোগ করেছিল।
আর র‌্যাবের অভিযানের সময় বাঁচার জন্য সাগর গোমস্তাপুরের একটি রেলব্রিজ থেকে নদীতে ঝাপ দিলেও র্যা ব সদস্যরা নদীর দুই ধার ঘিরে তাকে আটক করে।
মেজর কামর“জ্জামান জানান, পরিকল্পিত ও ঠা­া মাথার এ খুনের ব্যাপারে পূর্ণাঙ্গ তদন্ত চলছে। যথাযথ আইনি ব্যব¯’া নেয়া হবে।
এদিকে, নিহত শিশুটির পরিবারে চলছে শোকের মাতম। এ ঘটনা গোটা জেলায় আলোড়ন তুলেছে।  আরটিএনএন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া