adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭২ রানে হেরে গেল বিশ্ব একাদশ

স্পাের্টস ডেস্ক : লর্ডসে ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের একমাত্র টি টুয়েন্টি ম্যাচে ৭২ রানে জয় লুফে নিল কার্লস ব্রাথওয়েটের ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ২০ ওভার শেষে ১৯৯ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। এর জবাবে ব্যাটিং করতে নেমে মাত্র ১২৭ রানেই ১০ উইকেট হারিয়ে ম্যাচটি হেরে যায় তামিমের বিশ্ব একাদশ।

দীনেশ রামদিন এবং আন্দ্রে রাসেলের নৈপুণ্যে ২০ ওভারে স্কোরবোর্ডে ১৯৯ রান তুলতে সক্ষম হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ । এই রানের পাহাড় গড়তে চার উইকেট হারাতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। খেলা শেষে অপরাজিত ছিলেন আন্দ্রে রাসেল (২১) এবং দীনেশ রামদিন (৪৪)। এছাড়াও ম্যাচের শুরুতে মাত্র ২৬ বলে ৫৮ রানের ঝড়ো ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে একটি শক্ত ভীত গড়ে দেন এভিন লুইস। এছাড়াও ২২ বলে ৪৩ এবং ২৮ বলে ১৮ রান করে সাজঘরে ফিরে গেছেন মারলন স্যামুয়েলস এবং ক্রিস গেইল। বিশ্ব একাদশের হয়ে ৪ ওভারে ৪৮ রানের খরচে দুই উইকেট তুলে নিয়েছেন আফগান লেগস্পিনার রাশিদ খান। এছাড়াও এক উইকেট করে পেয়েছেন শোয়েব মালিক এবং শহিদ আফ্রিদি।

ওয়েস্ট ইন্ডিজের ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথমেই তামিমের উইকেটটি হারিয়ে বিপদে পড়ে তামিমের বিশ্ব একাদশ। এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় বিশ্ব একাদশের ইনিংস। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলেও একটি প্রান্ত আগলে রাখার চেষ্টা করেন শ্রীলংকান প্রতিনিধি থিসারা পেরেরা। তিনি ইনিংসের ১৪.১ ওভারে কেসরিক উইলিয়ামসনের বলে ফিরতি ক্যাচ দিয়ে আউট হয়ে যান। আউট হওয়ার আগে তিনি ৩৭ বলে ৬১ রান করেন। এছাড়াও ৮ বলে ২ রান করে সাজঘরে ফিরে যেতে হয় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তামিমকে। এছাড়াও ক্রিকেটীয় ক্যারিয়ারের শেষ ম্যাচে শহিদ আফ্রিদি করেন ১২ বলে ১১ রানের একটি ছোট ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩.৪ ওভার বল করে ৪২ রানের খরচে ৩ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। এছাড়াও স্যামুয়েল বাদ্রি এবং আন্দ্রু রাসেল দুটি করে উইকেট নেন।

এই ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয় এভিন লুইসকে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব একাদশ। বৃহস্পতিবার লর্ডসে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আইসিসির বিশ্ব একাদশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক পাকিস্তানের শাহিদ আফ্রিদি।ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের এক প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করেছে বিশ্বের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থা৷ ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের এই ম্যাচটিতে বিশ্ব একাদশের অধিনায়কের দায়িত্ব পালন করার কথা ছিল ইয়ান মরগানের৷ কিন্তু আঙুলে চোট পাওয়ার কারণে ম্যাচটি থেকে ছিটকে যান ইংলিশ অধিনায়ক। মরগানের স্থলাভিষিক্ত হয়েছেন প্রাক্তন পাক-অধিনায়ক আফ্রিদি।

সংক্ষিপ্ত স্কোর : ওয়েস্ট ইন্ডিজ ১৯৯/৪ (২০ ওভার, এভিন লুইস ৫৮, মারলন স্যামুয়েলস ৪৩, রাশিদ খান ২/৪৮)। বিশ্ব একাদশ ১২৭/১০ (১৬.৪ ওভার, থিসারা পেরেরা ৬১, শোয়েব মালিক ১২, কেসরিক উইলিয়ামস ৩/৪২)

বিশ্ব একাদশ দল: শহীদ আফ্রিদি (অধিনায়ক,) তামিম ইকবাল, দিনেশ কার্তিক, মিচেল ম্যাকক্লেনঘান, থিসেরা প্যারেরা, রশিদ খান, লুক রনকি, শোয়েব মালিক, সন্দীপ লামচিনি, আদিল রশিদ, মোহাম্মদ সামি, সেম বিলিংস, সেম কার্ন ও টাইমল মিলস।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রিস গেইল, কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, মারলন স্যামুয়েলস, কেসরিক উইলিয়াস, রায়াদ অম্রিত, আন্দ্রে ফেলেচার, ইভিন লুইস, অ্যাসলে নার্স, কিমো পাউল ও রোভন পাওয়েল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া