adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইলিয়াস আলীর স্ত্রীকে বিদেশ যেতে বাধা দেওয়া যাবে না: হাইকোর্ট

ELIASনিজস্ব প্রতিবেদক : নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনাকে বিদেশ যেতে বাধা না দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাঁকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটকানো কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, ইমিগ্রেশন পরিচালকসহ পাঁচজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিদেশ যেতে চাওয়ার অনুমতি চেয়ে আবেদনের শুনানি শেষে আজ সোমবার বিচারপতি তারিক-উল হাকিম ও বিচারপতি এম ফারুকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী সগির হোসেন লিয়ন।

আইনজীবী সগির হোসেন লিয়ন বলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনাকে গতকাল রোববার সকাল ১০টায় লন্ডন যাত্রাকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠায় ইমিগ্রেশন পুলিশ। এর বিরুদ্ধে তিনি রিট আবেদন করার পর হাইকোর্ট আদেশ দিয়েছেন। একই সঙ্গে রুল জারি করেন।

ইলিয়াস আলীর বড় ছেলে আবরার ইলিয়াস যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন। অভিভাবক হিসেবে আগামী সপ্তাহে এই উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিতে ছোট দুই ছেলেমেয়েকে নিয়ে যুক্তরাজ্যে যেতে চাইছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা।

রোববার তাহসিনা রুশদী লুনা সাংবাদিকদের বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে লন্ডনে যাওয়ার জন্য বোর্ডিং পাস পাওয়ার পরও দেড় ঘণ্টা বসিয়ে রেখে ইমিগ্রেশন পুলিশ তাঁকে জানায়, ছেলেমেয়েরা যেতে পারলেও তিনি যেতে পারবেন না।

২০১২ সালের ১৭ এপ্রিল থেকে নিখোঁজ হন সিলেটের সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলী। বিএনপির অভিযোগ, সরকার তাঁকে ‘গুম’ করেছে। তবে বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছে সরকার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া