adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাবির নতুন ভিসিকে ছাত্রলীগের প্রথম উপহার সংঘর্ষ!

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনিযুক্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. ফারজানা ইসলামকে নিয়োগ দেয়ার প্রথম দিনেই সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের দু’পক্ষ।
রোববার দুপুরে ভর্তি পরীক্ষা উপলক্ষে অস্থায়ী দোকানে চাঁদাবাজীকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল ও শহীদ সালাম-বরকত হলের ছাত্রলীগ নেতাদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে প্রায় ১০ রাউন্ড গুলি ছুড়ে শহীদ সালাম-বরকত হলের নেতারা। ইট-পাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটেছে। এতে ১৫ থেকে ২০ শিক্ষার্থী আহত হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, অস্থায়ী দোকানে চাঁদাবাজীকে কেন্দ্র করে মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ নেতারা শহীদ সালাম-বরকত হলের রকি, আশিক ও জাহিদ হাসানকে মারধর করে। এ খবর শহীদ সালাম-বরকত হলের নেতারা জানতে পেরে মীর মশাররফ হোসেন হলের নেতাদের ওপর সশস্ত্র হামলা চালায়। এসময় সালাম-বরকত হলের ছাত্রলীগ নেতারা ১০ রাউন্ড গুলি ছুড়ে ও মীর মশাররফ হলের প্রভোস্টের অফিস ও হলের দোকানে ভাঙচুর চালায়।
এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক দল প্রশাসনিক ভবনে নতুন ভিসির সংবর্ধনা অনুষ্ঠানে ব্যস্ত থাকায় এ খবর জানার পরও বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মুজিবুর রহমান ঘটনাস্থলে যাননি। তবে সবকিছু শান্ত হওয়ার পর তিনি ঘটনাস্থলে যান। বর্তমানে ঘটনাস্থলে ব্যাপক পুলিশ মোতায়েন রয়েছে।সাভার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাসেল শেখ বাংলামেইলকে জানান, তার নেতৃত্বে ৪০ জন পুলিশ বিশ্ববিদ্যালয়ে মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, দেশের প্রথম নারী উপাচার্য হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে অধ্যাপক ড. ফারজানা ইসলামকে। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে নৃবিজ্ঞানের এ অধ্যাপককে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব দেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া