স্টেশন মাস্টারের গাফিলতিতে ট্রেনের ২ হাজার যাত্রী মৃত্যুরমুখে পড়েছিল

TRANডেস্ক রিপাের্ট : সিরাজগঞ্জের কামারখন্দে দুই স্টেশন মাস্টারের গাফিলতিতে মৃত্যুবরণ করতে যাচ্ছিল দুু’টি ট্রেনের প্রায় দুই হাজার যাত্রী।
গতকাল বুধবার রাত ৮টা ৪০ মিনিটে জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ৭৫২ নম্বর ট্রেন উল্লাপাড়া রেলওয়ে স্টেশন ছাড়ে। এ সময় যথারীতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে যাওয়ার জন্য দরকারি সকল সিগনাল জামতৈল ষ্টেশন থেকে ক্লিয়ার দেয়া হয়।
লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় ট্রেনটির চালক হঠাৎ দেখতে পান তার সামনে ঈশ্বরদীগামী রাজশাহী এক্সপ্রেস ৫৫৪ নং ট্রেনটি। এ সময় লালমনি এক্সপ্রেস ট্রেনের চালক নিজের ট্রেনটি থামিয়ে ফেলেন। ফলে ট্রেন দু’টিতে থাকা প্রায় ২ হাজার যাত্রী প্রাণে বেঁচে যান।
জামতৈল রেলওয়ে ষ্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. সোহেল খান জানান,  রায়পুর স্টেশন মাস্টার তার নিজের ইচ্ছেমত ট্রেনটি ছেড়েছেন।
রায়পুর রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আফসার আলী জানান, জামতৈল স্টেশন থেকে ট্রেন ছাড়ার জন্য কিছু গোপন নম্বর দেয়া হয়। তাতে বোঝানো হয়েছে লাইন ক্লিয়ার রয়েছে। ট্রেন ছাড়া যাবে। আমি সেই মোতাবেক ট্রেনটি ছেড়েছি।

সিরাজগঞ্জে প্রিজনভ্যান উল্টে পুলিশসহ নিহত ২

ডেস্ক রিপোর্ট : সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ি রেলক্রসিং এলাকায় পুলিশের প্রিজনভ্যান উল্টে মনির হোসেন (৩২) নামে এক পুলিশ সদস্যসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। রোববার সকাল সোয়া ৯টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহত অপরজনের নাম সূর্য মণ্ডল (৬৮)। তার বাড়ি মুলিবাড়ি গ্রামে।তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি। তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ  জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হাজিরার জন্য গাজিপুরের কাশিমপুর কারাগার থেকে প্রিজনভ্যানে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামি নিয়ে সিরাজগঞ্জ  জেলা জজ আদালতে আসছিলেন মনিরসহ কয়েকজন পুলিশ সদস্য। সকাল সোয়া ৯টার দিকে ভ্যানটি মুলিবাড়ি রেলক্রসিং এলাকায় এক পথচারী সূর্য মণ্ডলকে বাঁচাতে গিয়ে রাস্তার উপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মনির ও সূর্য মণ্ডল মারা যান। এসময় আহত হন আরো অন্তত পাঁচ পুলিশ সদস্য।সিরাজগঞ্জ সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি)  ফোরকান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।