একটি ট্রাক চুরির তদন্তে গিয়ে ৮০ ট্রাকের সন্ধান!

ডেস্ক রিপোর্টঃ  রাজশাহীতে একটি ট্রাক চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে বেরিয়ে এলো দেশের ট্রাক চোর সিন্ডিকেটের মূলহোতার নাম।বেরিয়ে এলো ৮০টি ট্রাক চুরির তথ্য।

ট্রাক চুরি সিন্ডিকেটের মূল হোতার নাম মনির। তার বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার আদর্শপাড়া এলাকায়। অবশেষে ট্রাক চোর সিন্ডিকেটের ‘মূলহোতাকে’ গ্রেপ্তার করতে সমর্থ হয়েছে রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) । চট্টগ্রাম সমুদ্র সৈকত থেকে এই মনিরকে গত বুধবার রাজশাহী ডিবি গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন রাজশাহী জেলা পুলিশ সুপার মো. শহীদুল্লাহ। শুক্রবার জেলা পুলিশ লাইনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

পুলিশ সুপার জানান, গত ৬ জুন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা থেকে একটি ট্রাক চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে জেলা ডিবি পুলিশ রাজবাড়ি জেলা থেকে আবদুল আহাদ নামে এক ব্যক্তিকে আটক করে। পরে তার তথ্যের ভিত্তিতে রাজশাহী থেকে সুজন ও আরিফ নামে আরও দুজনকে আটকের পর পুলিশ সারাদেশে ট্রাক চুরির মূলহোতা মনিরকে শনাক্ত করে।

মনিরকে গ্রেপ্তারের পর পুলিশ জানতে পারে, সারাদেশ থেকে ট্রাক চুরির পর বিআরটিএ’র একশ্রেণির অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে ট্রাকের নম্বর পরিবর্তন করে জাল কাগজপত্র তৈরি করা হয়। একটি সিন্ডিকেটের মাধ্যমে পরে তা বিক্রি করে দেওয়া হয়।

এসপি মো. শহীদুল্লাহ আরও জানান, মনিরকে জিজ্ঞাসাবাদে সারাদেশ থেকে প্রায় ৮০টির মতো ট্রাক চুরির তথ্য পেয়েছে পুলিশ। এখন এসব ট্রাক উদ্ধারের চেষ্টা চলছে।… রাইজিং বিডি

স্টেশন মাস্টারের গাফিলতিতে ট্রেনের ২ হাজার যাত্রী মৃত্যুরমুখে পড়েছিল

TRANডেস্ক রিপাের্ট : সিরাজগঞ্জের কামারখন্দে দুই স্টেশন মাস্টারের গাফিলতিতে মৃত্যুবরণ করতে যাচ্ছিল দুু’টি ট্রেনের প্রায় দুই হাজার যাত্রী।
গতকাল বুধবার রাত ৮টা ৪০ মিনিটে জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ৭৫২ নম্বর ট্রেন উল্লাপাড়া রেলওয়ে স্টেশন ছাড়ে। এ সময় যথারীতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে যাওয়ার জন্য দরকারি সকল সিগনাল জামতৈল ষ্টেশন থেকে ক্লিয়ার দেয়া হয়।
লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় ট্রেনটির চালক হঠাৎ দেখতে পান তার সামনে ঈশ্বরদীগামী রাজশাহী এক্সপ্রেস ৫৫৪ নং ট্রেনটি। এ সময় লালমনি এক্সপ্রেস ট্রেনের চালক নিজের ট্রেনটি থামিয়ে ফেলেন। ফলে ট্রেন দু’টিতে থাকা প্রায় ২ হাজার যাত্রী প্রাণে বেঁচে যান।
জামতৈল রেলওয়ে ষ্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. সোহেল খান জানান,  রায়পুর স্টেশন মাস্টার তার নিজের ইচ্ছেমত ট্রেনটি ছেড়েছেন।
রায়পুর রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আফসার আলী জানান, জামতৈল স্টেশন থেকে ট্রেন ছাড়ার জন্য কিছু গোপন নম্বর দেয়া হয়। তাতে বোঝানো হয়েছে লাইন ক্লিয়ার রয়েছে। ট্রেন ছাড়া যাবে। আমি সেই মোতাবেক ট্রেনটি ছেড়েছি।

বাইবেল চার্চের যাজককে গলা কেটে হত্যার চেষ্টা

photo-1444043791_98883

ডেস্ক রিপোর্ট : পাবনা জেলার ঈশ্বরদীতে খৃষ্টান ধর্মাবলম্বী ফেইথ বাইবেল চার্চের যাজক লুক সরকারকে (৫২) তার ভাড়া বাসায় গলাকেটে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

সোমবার সকাল ৯টার দিকে উপজেলার ঈশ্বরদী বিমানবন্দর রোডে তার ভাড়া বাসায় ঢুকে হত্যার চেষ্টা করা হয়।
ঈশ্বরদী সার্কেলের এএসপি মোহাম্মদ আবু জাহেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার সকাল ৯টার দিকে স্থানীয় ফেইথ বাইবেল চার্চের যাজক লুক সরকারের কে এই ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে গুরুতর অবস্থায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। চিকিতসকরা জানান, তার গলায় কয়েকটি সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত।

লুক সরকারের স্ত্রী পদ্মা সরকার বলেন, তার স্বামী বাইবেল চার্চের যাজক (পালক) দায়িত্বে ছিলেন। পাশাপাশি তিনি হোমিও চিকিতসক হিসেবে বাসায় প্র্যাকটিস করছেন। প্রতিদিন সকালে তিনি বিভিন্ন ধর্মগ্রন্থ ওই কে পাঠ করতেন তিনি।
জানা গেছে, সোমবার সকালে একটি মোটরসাইকেলে করে (ঢাকা মেট্রো-ট ১১-৯০৫৪) তিন যুবক বাসায় এসে ধর্মগ্রন্থ পাঠ শোনার কথা বলে রুমে ঢুকে বসেন তারা। তিনি পাশের ঘরে গেলে ওই তিন যুবক ভেতর থেকে দরজা বন্ধ করে লুৎ সরকারের গলায় ছুরিকাঘাত করেন। তার চিতকার শুনে তাতণিক ভাবে স্বজনরা ছুটে আসলে অন্য দরজা দিয়ে ওই যুবকরা দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পড়েন।

পুলিশ বাড়ীর কেয়ার টেকারের বরাত দিয়ে জানান, কেয়ারটেকার আজগর আলী জানিয়েছেন, ওই যুবকদের পেছনে ধাওয়া করে একজনকে জাপটে ধরলে অন্য দু’জন তাকে ছাড়িয়ে নিয়ে মোটরসাইকেল রেখে পালিয়ে যান।

এসপি সার্কেল মোহাম্মদ আবু জায়েদ জানান লুক সরকার সাতীরা জেলার তালা উপজেলার বানীকান্ত সরকারের ছেলে। তিনি দীর্ঘ ৫ বছর ধরে এই স্থানে ভাড়াটিয়া হিসেবে পরিবারসহ বসবাস করছেন। পাশাপাশি তিনি ধর্ম প্রচার করছিলেন। তবে কেন কি জন্য তাকে হত্যার চেষ্টা করা হয়েছে, বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিমান কুমার দাশ জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থল থেকে মোটরসাইকেলটি জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা তিনি।

সৈয়দপুর বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়লো বিমান

1441384554ডেস্ক রিপোর্টঃ সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারওয়েজের একটি বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। বিমানটি ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে সৈয়দপুরে আসে।

শুক্রবার সকাল ৮টার দিকে রানওয়েতে অবতরণ করার কথা থাকলেও সকাল ৮টায় বিমানটি নামার সময় হঠাৎ করে রানওয়ে থেকে সরে গিয়ে বাইরে পড়ে। এতে সামনের চাকা দেবে যায়। স্থানীয় সেনাবহিনী, বিমানবন্দর ফায়ার সার্ভিস ও এক্সপার্টরা যৌথভাবে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। বর্তমানে বিমান চলাচল বন্ধ রয়েছে।

খুলিবিহীন জীবিত সন্তান প্রসব

1434221408ডেস্ক রিপোর্টঃ  নাটোরের সিংড়ায় খুলিবিহীন জীবিত একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন নাটোরের এক নারী।

পৌর শহরের চকসিংড়া মহল্লার মুদি দোকানদার আব্দুল মতিনের স্ত্রী শিউলি বেগম এই সন্তান জন্ম দেন।

বাসস্ট্যান্ড এলাকার দেশ মেডিকেল সেন্টারের শল্য চিকিৎসক আখের আলী মন্ডল সিজার অপারেশনের মাধ্যেমে বাচ্চাটির জন্মদানের প্রক্রিয়া শেষ করেন।

জন্মগত ত্রুটির কারণে বাচ্চার আকৃতি এমন হতে পারে। তবে এ ধরনের বাচ্চা বেশিদিন বাঁচে না। তবে বর্তমানে বাচ্চাটি সুস্থ আছে বলে ডাক্তার জানিয়েছেন।

রাজশাহীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু

full_103040632_1431167304ডেস্ক রিপোর্ট: বাঘা-চারঘাট রুটে বিআরটিসি বাস চালুর সিদ্ধান্তের প্রতিবাদে রাজশাহীর জেলার বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধের ডাক দিয়েছে রাজশাহী জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
আজ শনিবার দুপুরে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করেন। এ রুটে বিআরটিসি ডবল ডেকার বাস চালুর প্রতিবাদে রাজশাহী জেলার অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে মোটর শ্রমিক ইউনিয়ন। 
পররাষ্ট্র মন্ত্রী শাহরিয়ার আলম শনিবার দুপুরে বাঘা উপজেলা চত্বরে রাজশাহী বাঘা-চারঘাট রুটে বিআরটিসি বাস চালুর উদ্বোধন করেন।
জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী জানান, এই রুটে বিআরটিসি বাস চালু হলে সাধারণ গণপরিবহনের মালিক-শ্রমিকদের অর্ধাহারে অনাহারে মরতে হবে। কারণ এমনিতেই পরিবহন ব্যবসা আগের মতো নেই।
তিনি জানান, বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে শনিবার দুপুর ১টা থেকে অনিদিষ্টকালের জন্য রাজশাহী জেলা থেকে বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ থাকবে। আজকের মধ্যে দাবি মেনে নেয়া না হলে রোববার থেকে উত্তরাঞ্চলে বাস চলাচল বন্ধের ডাক দেয়া হবে।
তবে দাবি মেনে নিলে বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা তাদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করবে।

 
 
 

সুদের টাকা পরিশোধ করতে না পেরে আত্মহত্যা

full_1377381150_1430143728ডেস্ক রিপোর্টঃ নওগাঁয় সুদের টাকা পরিশোধ করতে না পেরে দাদন ব্যবসায়ীদের চাপের মুখে নেপাল চন্দ্র বর্মন (৪৮) নামে এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। মহাদেবপুর উপজেলার নওহাটা পুলিশ ফাঁড়ি এলাকার ভীমপুর উত্তরপাড়া গ্রামেএ ঘটনা ঘটে।

সোমবার সকালে খবর পেয়ে আম গাছের ডালের সঙ্গে দড়িতে ঝুলন্ত নেপাল বর্মনের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

নওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নূরে আলম ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রাম প্রসাদ ভদ্র জানান, ভীমপুর উত্তরপাড়া গ্রামের মৃত নগেন্দ্রনাথ বর্মনের ছেলে নেপাল চন্দ্র বর্মন (৪৮) রোববার রাতে বাড়ির পার্শ্ববর্তী একটি আম গাছের ডালের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। 

তারা আরো জানান, নেপাল বর্মন সংসার চালাতে গিয়ে সরস্বতীপুর এলাকার দাদন ব্যবসায়ী ও এনজিও‘র কাছে ঋণগ্রস্থ হয়ে পড়েন। সম্প্রতি দাদন ব্যবসায়ীরা তার বাড়িতে পাওনা সুদের টাকা নিতে আসলেও তিনি টাকা দিতে পারছিলেন না। এমনকি পাওনাদার দাদন ব্যবসায়ীদের ভয়ে তিনি তার বাড়িতেও থাকতে পারছিলেন না। ধারণা করা হচ্ছে, দাদন ব্যবসায়ী ও এনজিও‘র ঋণের ও সুদের টাকা দিতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন। 

এ ব্যাপারে মহাদেবপুর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

 
 
 

১৩ বছরের শিশুর পেট থেকে বের হল পেন্সিল

1429554569ডেস্ক রিপোর্টঃ সপ্তম শ্রেণীতে পড়ুয়া এক শিশুর পেটে কাঠ পেন্সিল। সেই পেন্সিল দিয়ে আবার লেখাও যাচ্ছে। এমন খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উৎসুক জনতা শিশুটিকে এবং ওই কাঠ পেন্সিল দেখতে সকাল থেকেই শিশুর বাড়িতে ভীড় করছেন। শিশুটির নাম মেহেদী হাসান (১৩)। সে নাটোরের বাগাতিপাড়া উপজেলার ডুমরাই গ্রামের হায়দার আলীর ছেলে এবং মাধববাড়িয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র।

শিশুটির বড় ফুপু তহমিনা খাতুন ওই শিশুটির বরাত দিয়ে বলেন, বছর দেড়েক পুর্বে কৃমির কারনে চুলকাতে গিয়ে মেহেদী পায়ু পথে কাঠ পেন্সিল ঢুকিয়ে ফেলে। তবে বিষয়টি মেহেদী কাউকেই জানায়নি। এরপর থেকেই সে পেটে ব্যথা অনুভব করতো এবং চলা ফেরা করার সময় প্রচন্ড ব্যথা হতো। এমনকি মেহেদী এরকারনে বাঁকা হয়ে হাটতো। বিষয়টি নিয়ে চিকিৎসকদের সাথে একাধিকবার পরামর্শ করলে ব্যথা নাশক ঔষুধ সেবনের পরামর্শ দিতেন।

এছাড়াও আলট্রাসনোগ্রাম করার পরামর্শ দিলেও তা পরিবার থেকে করানো হয়নি বলেও তিনি জানান। পরে তিন মাস পুর্বে নাভীর পাশে ঘা নিয়ে নাটোরের দিঘাপতিয়া এলাকার হোমিও চিকিৎসক সাইফুল ইসলামের নিকট যান। এরপর থেকেই তাঁর চিকিৎসাতেই ছিলো মেহেদী।

রোববার সকালে নাভীর পাশের ওই ঘা দিয়ে কাঠ পেন্সিল মাথা বেরিয়ে আসে। পরে পরিবারের লোকজন কলমটিকে টেনে বের করে। তহমিনা জানান, কলমটি ‘শীষ কলম’ এবং তা দিয়ে লেখা যাচ্ছে। খবরটি সকালেই এলাকায় ছড়িয়ে পড়ে। উৎসুক জনতা মেহেদীর বাড়িতে কলমটি দেখতে ভীড় জমান।

দেড় বছর ধরে কলমটি শরীরের মধ্যে কিভাবে থাকতে পারে এমন বিষয়টি জানতে চাইলে নাটোর আধুনিক হাসপাতালের সার্জারী বিশেষজ্ঞ ডি কে পোর্দ্দার বলেন, এমন ঘটনা ঘটতে পারে। পেটের কোন অংশে কলমটি আটকে থাকতে পারে এবং নড়াচড়া করার সময় কলমের নিবের আঘাতে ক্ষতের সৃষ্টি হয়ে ওই অংশ দিয়ে কলমটি বাইরে বেরিয়ে আসতে পারে। তবে শিশুটিকে জরুরী ভিত্তিতে চিকিৎসকের পরামর্শ নেয়া প্রয়োজন বলে জানিয়েছেন তিনি।

রাবি শিক্ষক হত্যাকাণ্ডে রেশমা গ্রেফতার

news_imgডেস্ক রিপোর্টঃ  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে নাসরিন আক্তার রেশমাকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ।

শুক্রবার দুপুরে নগরীর মেহেরচন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার (এসি) ইফতেখায়ের আলাম জানান, রেশমা ড. একেএম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে এর আগে র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া ঠিকাদার আব্দুস সামাদ পিন্টুর স্ত্রী। রেশমা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার হিসেবে কর্মরত রয়েছেন। হত্যার কিছুদিন আগে রেশমার সঙ্গে ড. শফিউলের কথাকাটাকাটি হয়। সেই থেকে এ হত্যাকাণ্ডের সঙ্গে রেশমার সম্পৃক্ততা আছে বলে সন্দেহ করছিলো গোয়েন্দা পুলিশ।


এর আগে, ২০১৪ সালের ১৫ নভেম্বর রাবি সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. একেএম শফিউল ইসলাম লিলন। হত্যার ২ মাস পার হয়ে গেলেও পুলিশ হত্যাকারীদের গ্রেফতার করতে ব্যর্থ হলে তদন্তের দায়িত্বভার নগর গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়।


শিক্ষক হত্যাকাণ্ডের ঘটনায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রাজশাহী ও ঢাকা থেকে ৬জনকে গ্রেফতার করে। তারা র‌্যাবের কাছে এ হত্যার দায় স্বীকার করেছে। তবে নভেম্বরে ৬জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও আদালতে স্বীকারোক্তি দিতে তারা অস্বীকার করে। ফলে নতুন কোনো তথ্যই উদঘাটন করতে পারেনি পুলিশ। গ্রেফতারকৃত ওই ৬ জনের মধ্যে রেশমার স্বামী আব্দুস সালাম পিন্টুও ছিলো।


উল্লেখ্য, ১৫ নভেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড.একেএম শফিউল ইসলাম। পরে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

শিবির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আটক ৩

news_imgডেস্ক নিউজ: রাজশাহীতে মহানগর ছাত্রশিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

নগরীর নওদাপাড়া এলাকার একটি বাড়ি থেকে সোমবার রাত সাড়ে ৯টার দিকে তাদের আটক করা হয়। এ সময় ওই বাড়ি থেকে চারটি মোটরসাইকেলও উদ্ধার করে পুলিশ।

আটকরা হলেন- রাজশাহী মহানগর ছাত্রশিবির সভাপতি ডা. আনোয়ারুল ইসলাম ফিরোজ, সাধারণ সম্পাদক নাফিস রাইয়্যান মারুফ ও সমাজসেবা সম্পাদক সাঈদ আমীন মুলহীম।

মহানগর ছাত্রশিবিরের প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ সোমবার রাত সাড়ে ১১টার দিকে স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ৩ শিবির নেতা আটকের বিষয়টি নিশ্চিত করলেও তাদের পরিচয় জানান নি তিনি।