ময়মনসিংহে রেহেনার মৃত্যুতে আনন্দ মিছিল

ডেস্ক রিপোর্টঃ ময়মনসিংহ শহরের মাদক ব্যবসায়ী বলে পরিচিত রেহেনা বেগমের (৪৫) মৃত্যুতে এলাকায় স্বস্তি নেমে এসেছে। রোববার দুপুর ১টার দিকে মিষ্টির প্যাকেট নিয়ে আনন্দ মিছিল করেছে সানকিপাড়া এলাকার লোকজন। মিছিল শেষে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে মিষ্টি বিতরণ করেন মিছিলকারীরা। মিছিলে ছিলেন সোহেল পাঠান, শামিম আকন্দ, টুটুল, রাজন, মোড়ল, শরিফুল, রিপন, চান মিয়া শফিকুল, শরীফ প্রমুখ।

এদিকে দুপুরে সানকিপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, সাড়ে তিন শতক জমির ওপর রেহেনার একটি তিনতলা পাকা বাড়ি রয়েছে। পাশেই একটি অটোগ্যারেজ। একাধিক অটোর মালিক রেহেনা।

রেহেনার মেয়ে আজিজা ও প্রতিবেশী সমলা জানান, পুনর্বাসনের জন্য দুই বছর আগে জেলা পুলিশের উদ্যোগে রেহেনাকে একটি সেলাই মেশিন ও রিকশা দেওয়া হয়। রেহেনা গতকাল বিকেলে ঢাকা থেকে ময়মনসিংহ আসেন। বিকেল ৪টার দিকে গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা রেহেনাকে ধরে নিয়ে যায়। সকালে রেহেনার মৃত্যুর সংবাদ পান তাঁরা।

এলাকাবাসীর অভিযোগ, রেহেনার মাদকের ছোবলে অসংখ্য শিক্ষার্থী ও উঠতি বয়সের ছেলেমেয়ে মাদকাসক্ত হয়ে পড়ে। তাঁর মেয়ে আজিজা ও সমলাসহ অনেকেই রেহেনার মাদক বিক্রি চক্রের সদস্য। তাঁদেরও আইনের আওতায় আনার দাবি জানিয়েছে এলাকাবাসী।

আজিজা ও সমলার দাবি অস্বীকার করে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান বলেছেন, রেহেনাকে ডিবি পুলিশের কেউ আটক করেনি। রেহেনার নামে কমপক্ষে ১০টি মাদকের মামলা রয়েছে ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায়। তাঁর সহযোগীদেরও গ্রেপ্তার করা হবে।

এর আগে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (কমিউনিটি পুলিশিং ও ইনটেলিজেন্স) মুশফিকুর রহমান দাবি করেন, স্থানীয় লোকজন আজ সকাল সাড়ে ৬টায় শহরতলীর গন্ধপা এলাকায় রেহেনার গুলিবিদ্ধ লাশ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

‘মাদকবিরোধী অভিযান শুরুর পর রেহেনাকে গ্রেপ্তার করতে সানকিপাড়ার বাসায় কয়েক দফা অভিযান চালায় পুলিশ। কিন্তু প্রতিবারই তিনি পালিয়ে যেতে সক্ষম হন’, যোগ করেন মুশফিকুর রহমান।

স্কুলের ভবন ধসে প্রধান শিক্ষকসহ আহত ১০

full_618827172_1429946838ডেস্ক রিপোর্টঃ ময়মনসিংহের সীমান্তবর্তী ধোবাউড়া উপজেলার কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবনের ছাদ ধসে গেছে। এ সময় ওই স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলামসহ ১০ শিক্ষার্থী আহত হয়েছে।

আহতদের দ্রুত উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার দুপুর ১২টা ১০ মিনিটে সারাদেশেসহ ময়মনসিংহ জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়। এ সময় এই দুর্ঘটনায় হয়।

ধোবাউড়া উপজেলার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

‘খালেদা জিয়া বোমাবাজদের নেত্রী’

news_imgডেস্ক রিপোর্টঃ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়া ক্রিমিনাল ও বোমাবাজদের নেত্রী। খালেদা জিয়া হরতাল ও অবরোধের নামে ভাড়া করা লোক দিয়ে বাসে পেট্রোলবোমা মেরে শিশু হত্যা করান আর মানুষকে আগুনে দগ্ধ করে আনন্দ পান। তিনি কিসের দেশনেত্রী।

শুক্রবার বিকালে শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয় মাঠে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসার ৫ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মধ্যে কম্বল বিতরণকালে এক সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মতিয়া চৌধুরী বলেন, আপনারা কি মনে করেন পুলিশকে আক্রমণ করে, বিজিবিকে ঢিল মেরে একটা সরকারকে যা খুশি তাই করতে পারবেন। শ্রীলঙ্কায় কিন্তু তামিল টাইগাররা শেষ পর্যন্ত জয়লাভ করেনি। সুতরাং সন্ত্রাস ছেড়ে রাজনীতির পথে আসুন। অসত্য হারবে, সত্যের জয় হবে। মিথ্যা পরাজিত হবে।

এদিন মন্ত্রী নকলা উপজেলার ১২০টি প্রাথমিক বিদ্যালয়ের ১ হাজার ২শ’ মেধাবী শিক্ষার্থী ও ২০টি ইবতেদায়ী মাদ্রাসার ২শ’ শিক্ষার্থীকে এবং নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া, নালিতাবাড়ী ইউনিয়ন ও নালিতাবাড়ী পৌরসভার ৪৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪শ’৯০জন শিক্ষার্থীর মধ্যে শীতের কম্বল বিতরণ করেন।

এসময় তার সাথে জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, খামারবাড়ীর উপপরিচালক ড.আব্দুস সালাম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আল ফারুক ডিউন, আওয়ামী লীগ নেতা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, শফিকুল ইসলাম জিন্নাহ, ফেরদৌস রহমান জুয়েল, জিয়াউল হক, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু সাঈদ মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহে ৫ বগি লাইনচ্যুত, আহত ৪০

528303_630299113700704_1523219606_nময়মনসিংহ: রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়লাকান্দা এলাকায় হাওর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়েছে।

মঙ্গলবার ভোরে এ ঘটনায় কমপক্ষে ৪০ যাত্রী আহত হয়েছেন। বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ-নেত্রকোনা রেলপথে ট্রেন চলাচল।

রেলওয়ে ও স্থানীয় সূত্র জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মোহনগঞ্জগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ ছাড়ার পর ভোর ৫টার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ময়লাকান্দা নামকস্থানে পৌঁছলে বিকট শব্দে লাইনচ্যুত হয়। ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে তিনটি বগি রেললাইনের পাশে ধান ক্ষেতে পড়ে যায়। এতে কমপক্ষে ৪০ যাত্রী আহত হয়েছেন।

আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনার কারণে ময়মনসিংহ-মোহনগঞ্জ ও জারিয়া-ঝাঞ্জাইল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

খবর পেয়ে পুলিশ ও রেলওয়ের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 
ট্রেনের চালক আফাজ উদ্দিন বাংলামেইলকে বলেন, হাওর এক্সপ্রেস ট্রেনটি গৌরীপুর থেকে ছেড়ে ময়লাকান্দা এলাকায় আসলে বিকট শব্দে ঝাঁকুনি লাগে। পরে ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে বুঝতে পেরে প্রাণপণ চেষ্টা করে ট্রেন নিয়ন্ত্রণ করেন।
 
রেল কর্মকর্তা নুরে আলম বাংলামেইলকে বলেন, বিকট শব্দের সঙ্গে সঙ্গে তিনটি বগি একেবারে ক্ষেতে পড়ে যায়। ট্রেনের এক পাশের দরজা নিচে এবং অপর পাশের দরজা মাথার ওপরে চলে আসে। এতে ৩৫/৪০ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়রা ধরাধরি করে হাসপাতালে নিয়ে গেছে।
 
ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশিদ বাংলামেইলকে বলেন, নাশকতার উদ্দেশ্যে রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় এ দুর্ঘটনা ঘটেছে। জড়িতদের সনাক্ত করার কাজ চলছে।

কবি নজরুলে ভর্তি পরীক্ষা ২৪-২৭ নভেম্বর

image_63393_0ময়মনসিংহ: ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪-২৭ নভেম্বর।
এবার ১২টি বিভাগে মোট পাঁচশ ৭০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। বিভিন্ন কোটায় আরো ৬৪জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। বিপরীতে পাঁচটি ইউনিটে ভর্তির জন্য মোট আবেদনপত্র জমা পড়েছে ২৩ হাজার পাঁচশ ৪৯টি। অর্থাৎ প্রতি আসনের জন্য এবার ৪২জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
পরীক্ষাগুলো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ত্রিশাল মহিলা ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষার ওই চারদিনের কোনোদিন হরতাল থাকলে পরীক্ষাগুলো পরবর্তী শুক্র ও শনিবার অনুষ্ঠিত হবে।
বুধবার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম এ তথ্য জানান।
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.jkkniu.edu.bd থেকে প্রবেশপত্র ডাউনলোড করে পূরণ করার পর নির্দিষ্ট স্থানে দুই কপি পাসপোর্ট আকারের ছবি আঠা দিয়ে সংযুক্ত করতে হবে।