জালে সাড়ে ৯ মণের একটি মাছ

1440506390ডেস্ক রিপোর্টঃ পদ্মায় সারা বছর মাছ ধরেন দুই ভাই আতিয়ার মোল্লা ও ইকবাল মোল্লা। আজ মঙ্গলবার ভোরে বিশাল এই সাঙ্গট (শাপলা) মাছটি ঘূর্ণ বেড় জালে ধরা পড়ে ফরিদপুর সদরের মজলিশপুর এলাকায়। এরপরই শুরু হয় হুলুস্থুল! কয়েকজনের প্রচেষ্টায় তোলা হচ্ছে মাছটি। জেলে আতিয়ার ও ইকবালের ভাষ্য, মাছটির ওজন প্রায় সাড়ে ৯ মণ। জেলা মৎস্য কর্মকর্তা মো. এমদাদুল হক বলছেন, মাছটি সাঙ্গট। শাপলা পাতা মাছও বলা হয় অনেক এলাকায়। ইংরেজিতে এটির নাম স্টিং রে ফিশ। জেলা মৎস্য কর্মকর্তা বলছেন, গভীর সমুদ্রে থাকে বলেই মাছটির শরীর চ্যাপ্টা। পাকে পড়ে কিংবা পথ ভুলে এটি চলে এসেছে নদীতে। মাছ দেখতে উৎসুক জনতার ভিড়। মেসার্স দত্ত মৎস্য আড়তের মজিবর দত্ত (আড়তের কর্মীরা তাঁকে এই নামেই ডাকেন) মাছটি কেনেন ৪০ হাজার টাকায়।

ফরিদপুরে প্রতিমা ভাঙচুর

news_img (2)ডেস্ক রিপোর্টঃ শহরতলীর ভাজনডাঙ্গা গ্রামের পালপাড়ায় সরস্বতীর প্রতিমা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার রাতের যেকোন সময় অজ্ঞাত দুর্বৃত্তরা সুকুমার পালের বাড়িতে সদ্যনির্মিত এই প্রতিমা ভাঙচুর করে।

ফরিদপুর কোতায়ালী থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোহসিনুল হক জানান, সুকুমার পাল শতাধিক প্রতিমা বানিয়ে বাড়ির পাশের মাঠে রেখে ছিলেন। মঙ্গলবার সকালে ঘুম থেকে উঠে দেখেন তার প্রায় ৭০ টি প্রতিমা পুর্ণাঙ্গ বা আংশিক ভাঙা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সুকুমার চন্দ্র পাল জানান, আমার সাথে ব্যক্তিগত ও পারিবারিক কোন শত্রুতা নেই। কারা এ কাজ করল আমার জানা নাই। তবে এর বিচার আমি চাই।