শ্যামলী পরিবহনের বাসে কোটি টাকার ইয়াবা : গ্রেপ্তার ৩

ডেস্ক রিপোর্টঃ  চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার মোটেল সৈকতসংলগ্ন স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে শ্যামলী পরিবহনের একটি বাস থেকে প্রায় কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৭। উদ্ধারকৃত ইয়াবার সংখ্যা ১৯ হাজার পিস। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে তিন মাদক ব্যবসায়ীকে। জব্দ করা হয়েছে শ্যামলী পরিবহনের বাসটিও।

শুক্রবার সকালে র‌্যাব এই অভিযান পরিচালনা করে। গ্রেপ্তারকৃতরা হলো- মোহাম্মদ সবুজ (৩২), পলাশ মন্ডল (২৮) এবং নাসির হাওলাদার (৩০)।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান রাইজিংবিডিকে জানান, গোপন সূত্রে তথ্য পেয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামে যাত্রী নিয়ে আসা শ্যামলী পরিবহনের বাস (ঢাকা মেট্রো-ব ১৪-৯৮৬৪) স্টেশন রোড এলাকায় পৌঁছালে র‌্যাব বাসটি থামার সঙ্কেত দেয়। বাসটি থামার পর বাসের চালকের আসনের নিচে তল্লাশি চালিয়ে ১৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয় র‌্যাব। এ ঘটনায় বাসে থাকা তিন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালি থামান মামলা দায়ের করা হয়েছে। জব্দ করা হয়েছে শ্যামলী পরিবহনের বাসটিও। রাইজিং বিডি

 

গলায় রড ঢুকে শ্রমিকের মৃত্যু

 -e1405916974600ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার রুবি গেইট এলাকায় পুরনো লোহা মেরামতের দোকানে কাজ করার সময় গলায় রড ঢুকে আল আমিন (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। নিহত আল আমিন রংপুরের মিঠাপুকুর এলাকার মো. মিজানের ছেলে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ বলেন, ‘রুবি গেইট এলাকায় পুরনো লোহা মেরামতের দোকানে কাজ করার সময় গলায় রড ঢুকে গুরুতর আহত হন আল আমিন। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’ নিহত আল আমিন বায়েজিদ থানার চৌধুরীনগর এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় বসবাস করতেন বলে জানান নায়েক হামিদ।

চট্টগ্রামের নগর পিতা আ জ ম নাছির

full_388514006_1430255504ডেস্ক রিপোর্ট: চট্টগ্রাম সিটি করপোরেশনের পঞ্চম মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আ জ ম নাছির উদ্দীন। বেসরকারি ফলাফলে প্রায় ২ লাখ ভোটের ব্যাবধানে সাবেক মেয়র বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলমকে হারিয়ে হাতি প্রতীকে তিনি মেয়র নির্বাচিত হয়েছেন।

এম এ আজিজ স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী ১৪টি কেন্দ্র থেকে চূড়ান্তভাবে ঘোষিত ফলাফলে মোট ৭১৯টি কেন্দ্রের মধ্যে ৭১৮টিতে আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিন পেয়েছেন ৪,৭৪,৯০১ ভোট এবং তার নিকতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মনজুর আলম পেয়েছেন ৩,০৪,৫১০ ভোট।

তবে আ জ ম নাছির নির্বাচিত হওয়ার আগে থেকেই নগরীর বিভিন্ন ওয়ার্ড ও পাড়া থেকে সমর্থকরা তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে তার আন্দরকিল্লা বাসার দিকে আনন্দ মিছিল নিয়ে যায়। সেখানেই অবস্থান করছেন চট্টগ্রামের নতুন মেয়র।

জীবন দিয়ে হলেও নগরবাসীকে দেয়া নির্বাচনী ইশতেহার পূরণ করবেন বলে ঘোষণা দিয়েছেন আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, ‘নির্বাচনের আগে নির্বাচনী ইশতেহারে যা বলেছি তা জীবন দিয়ে হলেও রক্ষা করবো। দলমত নির্বিশেষে নগরবাসীর উন্নয়নে কাজ করে যাবো। প্রত্যেকটি ওয়ার্ডে জনগণের মতামতের ভিত্তিতে সব সমস্যা সমাধান করে স্বপ্নের মেগাসিটি তৈরি করবো ইনশাল্লাহ।’

মনজুর আলমের নির্বাচন বয়কটের ব্যাপারে নাছির বলেন, ‘বিএনপির প্রার্থী মনজুর পরাজয় বুঝতে পেরে নির্বাচন বর্জন করেছেন ও জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছেন।’

এর আগে মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ চলে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত। এখন সিটি করপোরেশনের ৭১৯টি কেন্দ্রে চলছে ফলাফল ঘোষণা।

পঞ্চম চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে এবার মেয়র পদে লড়েন ১২ প্রার্থী। এদের মধ্যে কারচুপির অভিযোগ এনে নির্বাচন বয়কট করেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনজুর আলম, ইসলামিক ফ্রন্ট সমর্থিত প্রার্থী এম এ মতিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ওয়ায়েজ হোসেন ভূইয়া।

এরমধ্যে সরকার দলীয় প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে সকাল থেকে বারবার কেন্দ্র দখল ও ভোট চুরির অভিযোগ এনে প্রতিকার না পেয়ে বেলা সাড়ে ১১টার দিকে চূড়ান্তভাবে নির্বাচন বর্জন করার ঘোষণা দেন সাবেক মেয়র মনজুর আলম। একই সঙ্গে রাজনীতি থেকেও অবসরে যাওয়ার ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় নগরীর দেওয়ানহাটে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মনজুর এ ঘোষণা দেন।

দীর্ঘ ১৮ বছর ধরে উত্তর কাট্টলী ওয়ার্ড থেকে কাউন্সিলরের দায়িত্ব পালনকারী মনজুর ২০১০ সালের নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে মহিউদ্দিন চৌধুরীকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। এরপর থেকে তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

সংবাদ সম্মেলনে মনজুর আলম বলেন, ‘চট্টগ্রামের ৮০ শতাংশ কেন্দ্র আওয়ামী লীগ ক্যাডাররা দখল করে নিয়েছে। এখানে নির্বাচনের কোনো পরিবেশ নেই। ভোট কেন্দ্রে আমাদের কোনো এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি। আমাদের কর্মী সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। তাই বাধ্য হয়ে এই নির্বাচন বর্জন করছি।’

আওয়ামী লীগ পরিবার থেকে উঠে আসা শিল্পপতি মনজুর হঠাৎ করেই রাজনীতি থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়ে বলেন, ‘আমি আর রাজনীতি করবো না। তবে সমাজ সেবা চালিয়ে যাবো। যারা এতোদিন আমার পাশে ছিলেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা।’

 
 
 

চট্টগ্রামে বাসে আগুন

news_img (1)ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রামের খুলশী থানার গরিব উল্লাহ শাহ মাজার এলাকায় গভীর রাতে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাত আনুমানি সোয়া ১টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা রিল্যাক্স পরিবহণের একটি বাসে আগুন দিয়ে পালিয়ে যায়। তবে এই ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশন নিয়ন্ত্রণ কক্ষ থেকে বাসে আগুন দেওয়ার সত্যতা নিশ্চিত করা গেছে।

পুলিশ কর্মকর্তার গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ

news_imgডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম নগরীর ষোলশহর ২ নম্বর গেইট এলাকায় এক পুলিশ কর্মকর্তার গাড়ি লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

তবে এতে কেউ হতাহত হননি। গাড়িতে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) তানভীর আরাফাত ছিলেন।

তিনি বলেন, ওই এলাকা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় দুটি ককটেল বিস্ফোরণ হয়। গাড়ি থেকে নেমে কারা ককটেল ফাটিয়েছেন দেখতে গেলে আমার গাড়ি লক্ষ্য করে আরও দুটি ককটেল নিক্ষেপ করে।

ককটেল দুটি গাড়ির সামনে রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়। তবে কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।



জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানান তানভীর আরাফাত।

অবরোধে প্রাণ গেল আরো এক সিএনজিচালকের

chatagong5-311x186ডেস্ক রিপোর্টঃ বিএনপির ডাকা টানা অবরোধের মধ্যে অবরোধকারীদের ধাওয়ায় কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে ইসমাইল হোসেনের (৪০) নামের এক সিএনজি অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ছাগলনাইয়া উপজেলার সমিতি বাজার এলাকার আলোকদিয়া গ্রামের ইউসুফ মাঝির ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম সড়ক দিয়ে একটি কাভার্ডভ্যান ঢাকায় আসছিল। রাত ৩টার দিকে কাভার্ডভ্যানটি উপজেলার বারইয়ারহাট পৌরসভার কমফোর্ট হাসপাতালের সামনে পৌঁছলে অবরোধকারীদের কবলে পড়ে। এ সময় অবরোধকারীরা কাভার্ডভ্যানটি লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে। এ সময়  প্রাণ বাঁচাতে কাভার্ডভ্যানের চালক দ্রুত স্থান ত্যাগ করার সময় মুখোমুখি সংঘর্ষ হয় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে। এতে সিএনজিচালক ইসমাইল হোসেন গুরুতর আহত হন। এ সময় তাকে উদ্ধার করে কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লেয়াকত আলী মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, দুর্ঘটনাকবলিত সিএনজি অটোরিকশাটি উদ্ধার করে থানায় আনা হয়েছে। উল্টে যাওয়া কাভার্ডভ্যানটি উদ্ধারের চেষ্টা চলছে। কাভার্ডভ্যানের চালক ও হেলপার পালিয়ে গেছেন।

শাহ আমানতে ৬ কেজি সোনাসহ একজন আটক

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামে শাহ আমানত বিমানবন্দরে ছয় কেজি সোনাসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। আটক হওয়া যাত্রীর নাম মো. আনিস  চৌধুরী। দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজে দেশে আসেন তিনি। তার ঢাকায় যাওয়ার কথা ছিল।সোমবার সকাল আটটার দিকে এ ঘটনা ঘটে।বিমানবন্দরের কাস্টমস সূত্রে জানা গেছে, বিমানবন্দরের শুল্ক কর্মকর্তারা জানিয়েছেন, সকাল সাতটা ৩৫ মিনিটে বিমানটি অবতরণ করে। নিয়মিত তল্লাশির অংশ হিসেবে বিমানে অনুসন্ধান চালিয়ে ওই যাত্রীর হাঁটুর নিচ থেকে ৫৩টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ৫৩টি সোনার বারের দাম দুই কোটি ৬৫ লাখ টাকা।

নারী গাঁজা বিক্রেতা গ্রেপ্তার চট্টগ্রামে

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাট ওভারব্রিজের নিচ থেকে সেতারা  বেগম (৩৩) নামে এক নারী গাঁজা বিক্রেতাকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে তাকে  গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে পাঁচ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বাবুল আক্তার জানান, দেওয়ানহাট ওভারব্রীজের নিচে  রেলক্রসিং এলাকায় মোহছেন আউলিয়া হোটেলের সামনে সেতারা বেগম গাঁজাগুলো ক্রেতার কাছে হস্তান্তরের অপো করছিলেন। সেতারার বাড়ি কক্সবাজার সদর এলাকার চরপাড়ায়। তার কাছ থেকে উদ্ধার করা গাঁজার দাম প্রায় ৩৬ হাজার টাকা বলে তিনি জানান।গাঁজা বিক্রেতা সেতারার বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন।