কুমিল্লার ৬ পৌরসভায় নির্বাচন

20151125074031তুহিন খান নিহাল, (কুমিল্লা) : আগামী ৩০ ডিসেম্বর কুমিল্লার ৬ পৌরসভাসহ দেশের মোট ২৩৬ টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এবং মঙ্গলবার তফসিল ঘোষণা করেছে  নির্বাচন কমিশন। সোমবার রাতে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকের পর নির্বাচন কমিশনার আবদুল মোবারক জানান, আগামী ৩০ডিসেম্বর ভোটের দিন ঠিক হয়েছে। মঙ্গলবার সিইসি তফসিল ঘোষণা  করেছে।। কুমিল্লার নির্বাচনের উপযোগি পৌরসভাগুলো হল- লাকসাম, চৌদ্দগ্রাম, বরুড়া, দাউদকান্দি, চান্দিনা ও হোমনা।এবারই প্রথম স্থানীয় পর্যায়ের নির্বাচনে দলীয় পরিচয় ও প্রতীকে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

৪১ লাক্ষাধিক টাকার ভারতীয় নিষিদ্ধ পণ্য জব্দ – গ্রেফতার ৪

12084131_395835707277189_1595679136_nতুহিন খান নিহাল, কুমিল্লা : কুমিল্লার ৪১ লাক্ষাধিক টাকার ভারতীয় মাদকদ্রব্য ও চোরাই পণ্যসহ ৪ মাদক বিক্রেতা কে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
প্রতিদিন ভারতীয় সীমান্তের কাটাতাঁর গলিয়ে বিভিন্ন প্রকার মাদক, আতশবাজি, চিপসসহ আমদানি নিষিদ্ধ ওষুধ ঢুকছে বাংলাদেশে। বিজিবি সুত্র জানায়, বুধবার দুপুরে ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আওতাধীন শশীদল বিওপি‘র দণি তেতাঁভুমি নামক এলাকা হতে ৫০০ গ্রাম গাঁজাসহ মো. সলিম মিয়া (২৬), পিতা- মো. তাইজুল ইসলাম, গ্রাম- রায়পুরা, ডাকঘর- শিমুলকান্দি, থানা- ভৈরব, জেলা- কিশোরগঞ্জ- কে আটক করে ভ্রাম্যমান আদালত।
পরে তাকে এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়াও একই দিনে সন্ধ্যায় তেতাঁভূমি নামক স্থান থেকে
১২ বোতল বিয়ারসহ মো. আবু কালাম (৩৫), পিতা- মো. মতি মিয়া, গ্রাম- উত্তর তেতাঁভূমি, ডাকঘর- হরিমঙ্গল, থানা- বি-পাড়া, জেলা- কুমিল্লাকে আটক করে ভ্রাম্যমান
আদালত ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়। আমানগন্ডার বিওপি‘র দায়িত্বপূর্ণ দ্বীপচন্দ্রনগর নামক স্থান থেকে ৫০ বোতল ফেন্সিডিল এবং ২ কেজি গাঁজাসহ মো. আব্দুল্লাহ (৩৫), পিতা- আতাউর রহমান এবং মো. আনোয়ার
হোসেন (২৫), পিতা- আমির, উভয়ের গ্রাম- বীরচন্দ্রনগর, ডাকঘর- চৌদ্দগ্রাম, থানা- চৌদ্দগ্রাম, জেলা কুমিল্লাকে ভ্রাম্যমান আদালত ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়। এছাড়াও অন্যান্য বিওপি‘র দায়িত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা কওে ভারতীয় গাঁজা- সাড়ে ৮ কেজি, স্কাপ সিরাপ- ৭ বোতল, নেশাজাতীয় ট্যাবলেট- ৫৫০২০ টি, আতশবাজি- ১৩০৩ প্যাকেট এবং চিপস্-৫০০ টি মালিকবিহীন অবস্থায় আটক করা হয়। আটককৃত মাদকদ্রব্য ও অন্যান্য মালামালের আনুমানিক মূল্য ৪১ ল ৪ হাজার ১শত টাকা। আটককৃত মাদকদ্রব্য কুমিল্লা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং অন্যান্য মালামাল কাস্টম্্স অফিসে জমা করা হয়েছে।

 

ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ, হেলপার নিহত

full_624746682_1422472394ডেস্ক রিপোর্টঃ চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে অবরোধকারীদের পেট্রোল বোমা হামলায় ট্রাকের হেলপার নিহত ও চালক আহত হয়েছেন।
বুধবার রাত পৌণে ১২টার দিকে চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের ঘোষেরহাট এলাকায় এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহত হেলপারের পরিচয় পাওয়া যায়নি।
আহত চালক ও স্থানীয়রা জানান, ট্রাকে ঢাকা থেকে টাইলস নিয়ে যাওয়ার পথে ঘোষেরহাট এলাকায় পৌঁছলে পেট্রোল বোমা ছোড়ে অবরোধকারীরা।
এতে ট্রাকে ও হেলপারের গায়ে আগুন ধরে যায়। জীবন বাঁচাতে লাফিয়ে পড়েন হেলপার ও চালক। এ সময় ওই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে অগ্নিদগ্ধ হেলপার ঘটনাস্থলেই নিহত হন।
চাঁদপুর মডেল থানার এসআই আবু সায়ীদ জানান, নিহত হেলপারের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।
পুলিশ সুপার আমির জাফর জানান, এ ঘটনার পরপরই দুর্বৃত্তদের ধরতে ওই এলাকায় চিরুনী অভিযান শুরু হয়েছে। কোনো নাশকতাকারীদের ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

 
 
 

দাউদকান্দিতে ট্রাক খাদে পড়ে চালক-হেলপার নিহত

ডেস্ক রিপোর্ট : কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর এলাকায় ট্রাক খাদে পড়ে চালক ও হেলপার নিহত হয়েছেন। নিয়ন্ত্রণ হারিয়ে সোমবার  ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুঘর্টনা ঘটে।নিহতরা হলেন-ভোলা  জেলার বাসিন্দা ট্রাকচালক দুলাল মিয়া (৩৪) ও বরিশাল জেলার বাসিন্দা  হেলপার মঞ্জুর আলম (২৫)।দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. রইস উদ্দিন জানান, ভোরে রায়পুর এলাকায় কুমিল্লা থেকে ঢাকাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে গাড়ির চালক দুলাল মিয়া ও হেলপার মঞ্জুর আলম ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে সকাল সাড়ে ৯টায় পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় বলেও জানান এসআই মো. রইস উদ্দিন।

৫ জেলার ১৯ উপজেলায় হরতাল

ডেস্ক রিপোর্ট : দেশের পাঁচটি জেলার ১৯ উপজেলায় রোববার কোথাও সকাল-সন্ধ্যা আবার কোথাও আধাবেলা হরতাল পালন করছে বিএনপি ও জামায়াতসহ ১৯ দল।শনিবার (১৫ মার্চ) অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় দফা ভোটগ্রহণে ব্যাপক কারচুপি, ভোটকেন্দ্রে এজেন্টদের ঢুকতে না দেওয়া, হামলা, বাড়িঘর ভাঙচুর, জালভোট প্রদান,  নেতাকর্মীদের বিভিন্ন স্থানে অবরুদ্ধ করে রাখাসহ বিভিন্ন অভিযোগে এ হরতাল ডাকে জেলা ও উপজেলা পর্যায়ের বিএনপি, জামায়াত, শিবির বা এ তিন দলসহ ১৯ দল। 
বাগেরহাট: শিবির নেতা মানজারুল ইসলাম হত্যার প্রতিবাদে রোববার বাগেরহাট জেলায় (নয় উপজেলা) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে শিবির। শনিবার সন্ধ্যায় শিবিরের বাগেরহাট জেলা সভাপতি হাফেজ আজমল  হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সংবাদ জানানো হয়েছে।এর আগে শনিবার বিকেলে বাগেরহাটের চার উপজেলায় অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে পূণরায় নির্বাচনের দাবিতে চার উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা বিএনপি।  রোববারের হরতালে তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাটে।

কুমিল্লা: উপজেলা ১৯ দলীয় জোটের ডাকে রোববার জেলার চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট উপজেলায় আধাবেলা হরতাল চলছে।সকাল ৮টার দিকে  চৌদ্দগ্রাম উপজেলার চান্দিশকরা এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে উপজেলা বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। তবে  কোথাও কোনো পিকেটিংয়ের ঘটনা ঘটেনি।ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম অংশে যানবাহন চলাচল করছে।এদিকে, নাঙ্গলকোট উপজেলায় সকাল পৌনে ১০টা পর্যন্ত হরতালের সমর্থনে কোনো মিছিল করেনি উপজেলা ১৯ দলীয় জোট। এমনকি নেতাকর্মীদের মাঠেও দেখা যায়নি। তবে হরতালের আবহাওয়া বিরাজ করছে। 

ফেনী: ফেনীর দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখল,  ভোট কারচুপি ও সমর্থকদের মারধরের প্রতিবাদে ফেনীতে (ছয় উপজেলা) রোববার অর্ধদিবস হরতাল ডাকে জেলা ১৯ দল।হরতালের ভারী যানবাহন চলাচল না করলেও রিকশা, ভ্যানসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

সাতক্ষীরা:একই অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা নির্বাচন বর্জন করে রোববার এ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত। 

বরিশাল: বরিশালের মুলাদী উপজেলা পরিষদের নির্বাচনে ব্যাপক ভোট কারচুপির অভিযোগে উপজেলা বিএনপির ডাকে রোববার সকাল-সন্ধ্যা হরতাল চলছে।সকাল ১০টা পর্যন্ত এ উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

 

কুমিল্লায় কাভার্ড ভ্যান চাপায় নিহত ৫

download (3)কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সেনানিবাস এলাকায় কাকলি রেস্টুরেন্টের সামনে কাভার্ড ভ্যানের চাপায় ৩ নারীসহ ৫ পথচারী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০ জন। 


শনিবার সন্ধ্যা সোয়া ৫টায় এ দুর্ঘটনা ঘটে।


নিহতরা হলেন, কুমিল্লার ময়নামতি সেনানিবাস সংলগ্ন বাংলাবাজার এলাকার বারেক মিয়ার স্ত্রী হাছিনা বেগম (৩২), একই এলাকার স্বপন মিয়ার স্ত্রী রোজিনা আক্তার (২৫), রংপুর জেলার দাঙ্গাচর উপজেলার তিশামদগণেশ গ্রামের নজরুল ইসলাম (৫০)। বাকি এক পুরুষ ও এক নারীর পরিচয় পাওয়া যায়নি।


স্থানীয় সূত্র জানায়, সেনানিবাস এলাকার ওভারব্রিজের একটু পেছনে কাকলি রেস্টুরেন্টের সামনে ঢাকা থেকে ছেড়ে আসা কুমিল্লাগামী একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ওভারব্রিজের নিচে দাঁড়িয়ে থাকা পথচারী ও ৩টি রিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ৫ জন মারা যায়।


হাইওয়ে পুলিশ ময়নামতি ক্রসিং ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


তিনি জানান, নিহতদের লাশ হাইওয়ে পুলিশ ফাঁড়িতে আনা হচ্ছে।


তিনি আরও জানান, আহতদের ময়নামতি সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ), ময়নামতি জেনারেল হাসপাতাল ও কুমিল্লা সদর হাসপাতালে নেওয়া হয়েছে।