৫ জেলার ১৯ উপজেলায় হরতাল

ডেস্ক রিপোর্ট : দেশের পাঁচটি জেলার ১৯ উপজেলায় রোববার কোথাও সকাল-সন্ধ্যা আবার কোথাও আধাবেলা হরতাল পালন করছে বিএনপি ও জামায়াতসহ ১৯ দল।শনিবার (১৫ মার্চ) অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় দফা ভোটগ্রহণে ব্যাপক কারচুপি, ভোটকেন্দ্রে এজেন্টদের ঢুকতে না দেওয়া, হামলা, বাড়িঘর ভাঙচুর, জালভোট প্রদান,  নেতাকর্মীদের বিভিন্ন স্থানে অবরুদ্ধ করে রাখাসহ বিভিন্ন অভিযোগে এ হরতাল ডাকে জেলা ও উপজেলা পর্যায়ের বিএনপি, জামায়াত, শিবির বা এ তিন দলসহ ১৯ দল। 
বাগেরহাট: শিবির নেতা মানজারুল ইসলাম হত্যার প্রতিবাদে রোববার বাগেরহাট জেলায় (নয় উপজেলা) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে শিবির। শনিবার সন্ধ্যায় শিবিরের বাগেরহাট জেলা সভাপতি হাফেজ আজমল  হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সংবাদ জানানো হয়েছে।এর আগে শনিবার বিকেলে বাগেরহাটের চার উপজেলায় অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে পূণরায় নির্বাচনের দাবিতে চার উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় জেলা বিএনপি।  রোববারের হরতালে তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাটে।

কুমিল্লা: উপজেলা ১৯ দলীয় জোটের ডাকে রোববার জেলার চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট উপজেলায় আধাবেলা হরতাল চলছে।সকাল ৮টার দিকে  চৌদ্দগ্রাম উপজেলার চান্দিশকরা এলাকায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে উপজেলা বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা। তবে  কোথাও কোনো পিকেটিংয়ের ঘটনা ঘটেনি।ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম অংশে যানবাহন চলাচল করছে।এদিকে, নাঙ্গলকোট উপজেলায় সকাল পৌনে ১০টা পর্যন্ত হরতালের সমর্থনে কোনো মিছিল করেনি উপজেলা ১৯ দলীয় জোট। এমনকি নেতাকর্মীদের মাঠেও দেখা যায়নি। তবে হরতালের আবহাওয়া বিরাজ করছে। 

ফেনী: ফেনীর দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্র দখল,  ভোট কারচুপি ও সমর্থকদের মারধরের প্রতিবাদে ফেনীতে (ছয় উপজেলা) রোববার অর্ধদিবস হরতাল ডাকে জেলা ১৯ দল।হরতালের ভারী যানবাহন চলাচল না করলেও রিকশা, ভ্যানসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

সাতক্ষীরা:একই অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা নির্বাচন বর্জন করে রোববার এ উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াত। 

বরিশাল: বরিশালের মুলাদী উপজেলা পরিষদের নির্বাচনে ব্যাপক ভোট কারচুপির অভিযোগে উপজেলা বিএনপির ডাকে রোববার সকাল-সন্ধ্যা হরতাল চলছে।সকাল ১০টা পর্যন্ত এ উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

 

বাগেরহাটে সবজি বোঝাই ট্রাক খাদে, নিহত ৩

image_57517_0 (1)বাগেরহাট: বাগেরহাটে সবজি বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিন সবজি ব্যবসায়ী নিহত ও অন্তত তিনজন আহত হয়েছেন।

মঙ্গলবার ভোর পাঁচটায় বাগেরহাট-খুলনা সড়কের বাগেরহাট সদর উপজেলার শ্রীঘাটের যৌখালী সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার মধুরকাঠি গ্রামের হাকিম শেখের ছেলে মোস্তফা শেখ (৪৫), একই উপজেলার হোগলাপাশা গ্রামের আজিজুর রহমানের ছেলে সাইদুল শেখ (৪৮) এবং পিরোজপুর জেলার পোরগোলা গ্রামের কালু মোল্লার ছেলে হানিফ মোল্লা (২৫)।

আহতদের বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগেরহাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুভাস চন্দ্র দাম জানান, খুলনা থেকে সবজি বোঝাই করে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বৌলপুর বাজারে আসার পথে যৌখালী সেতুর কাছে পৌঁছালে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিন সবজি ব্যবসায়ী নিহত ও অন্তত তিনজন আহত হন। পুলিশ নিহতদের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠিয়েছে