সীমান্তে বিএসএফ’র গুলিতে ৫ বাংলাদেশী আহত

sssssডেস্ক রিপোর্ট : লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে ভারতীয় সীমান্ত রীবাহিনী বিএসএফএ’র গুলিতে নারীসহ ৫ জন বাংলাদেশী আহত হয়েছে। আহতদের লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন- উপজেলা চওড়াটারী গ্রামের কাশেম মিয়ার ছেলে রহিম (৩৩), একই এলাকার আনছার আলীর ছেলে সাজু (৪৩), গফুর মিয়ার ছেলে সুলতান মিয়া (৩৪), আনোয়ারুল ইসলামের ছেলে সুমন (৪১) ও ইসমাইল মিয়ার স্ত্রী রাবেয়া (৩৫)।
স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ভারতীয় সীমান্তের কাছে বাংলাদেশী কিছু গরু চলে যায়। সেই গরু আনতে গেলে ভারতীয় সীমান্তরী বাহিনী বিএসএফ তাদের ল্য করে গুলি করে। এতে ৫ জন আহত হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে যায় ।
লালমনিরহাট ১৫ বিজিবি ক্যাম্পের পরিচালক লে. কর্নেল বজলুর রহমান হায়াতি ঘটনার সত্যতা নিশ্চিত করে দ্য রিপোর্টকে বলেন, এ ঘটনার জন্য বিএসএফ’র কাছে প্রতিবাদ পাঠানো হবে।

 

২৬ মার্চ সোহরাওয়ার্দি উদ্যানে আসুন: ড. কামাল হোসেন

নিজস্ব প্রতিবেদক:
সংবিধান প্রণেতা ও আইন বিশেষজ্ঞ ড. কামাল হোসেন আগামী ২৬ মার্চ সোহরাওয়ার্দি উদ্যানে দলমত নির্বিশেষে সবাইকে হাজির হবার আহবান জানিয়ে বলেছেন, দেশ আমাদের সকলের। আমরা নিরব থাকব না, নিষ্ক্রীয় থাকব না। আমরা উচিত কথা যুক্তি দিয়ে সঙ্ঘবদ্ধ হয়ে বলব। জনমত তুলে ধরা, জনসভা করা আমার অধিকার। কোনো রাষ্ট্রবিরোধী কাজের জন্যে নয়, সোহরাওয়ার্দি উদ্যানে দাঁড়িয়ে বলব, আমরা কার্যকর গণতন্ত্র চাই, আইনের শাসন চাই, জানমালের নিরাপত্তা চাই, শিক্ষাপ্রতিষ্ঠানকে সন্ত্রাসমুক্ত দেখতে চাই, প্রশাসনকে দুর্নীতিমুক্ত দেখতে চাই ও ক্রসফায়ার থেকে মুক্তি চাই।       
 ড. কামাল হোসেন বাংলাভিশনে ফ্্রণ্টলাইন অনুষ্ঠানে বুধবার এ আহবান জানান। তিনি বলেন, সরকার বৈধ কি না এ প্রশ্ন পাশে রেখে বলছি, এ ধরনের সংসদ নজিরবিহীন। এধরনের সংসদ পৃথিবীর কোথাও নেই। জাতীয় ঐক্যমত হয়ে আছে। মৌলিক বিষয়গুলো নিয়ে ধর্ম ও রাজনৈতিক দল ছাড়াও যে ঐক্যমত রয়েছে তা কাজে লাগাতে হবে। তা হ”েছ আইনের শাসন প্রতিষ্ঠা, জানমালের নিরাপত্তা রক্ষা, কার্যকর গণতন্ত্র ইত্যাদি। যে বিভাজিত রাজনীতি দেখছেন তা আমাদের পরিচিতি নয়, এটি রোগ।  
 ড. কামাল হোসেন বলেন, খেয়ালখুশি মত সরকার চালাতে ম্যান্ডেট  দেয়নি মানুষ। তিনি বলেন, দেশে সুসাশনের ঘাটতি দেখতে পা”িছ। আইনের শাসন প্রতিষ্ঠার ব্যাপারে দেশে জনমত তৈরি হয়ে আছে। এ সংসদ দেশের মানুষের আশা আকাঙ্খাকে পূরণ করতে পারবে কি না সেটিই বিবেচ্য।