রাজাপুরে ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

full_1200595140_1426325211ডেস্ক রিপোর্টঃ কার যুবক পলাশ মৃধা নিজের বেকারত্ব দূর করতে ইলেকট্রনিক্সের কাজ শেখেন। পাশাপাশি লক্ষাধিক টাকা ঋণ নিয়ে গড়ে তোলেন একটি ব্যবসা প্রতিষ্ঠান। সেই দোকানের মালামাল দিয়েই ব্যবসার পাশাপাশি বিদ্যুতের কাজ করেন। 
স্বপ্ন দেখেন অসুস্থ বাবার পাশে দাড়িয়ে বেকারত্ব দূর করে সংসারে স্বচ্ছলতার। কিন্তু স্থানীয় দ্বন্দের আগুনে ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি তার স্বপ্নও পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার গভীর রাতে ঝালকাঠির রাজাপুরের পুখরিজানা গ্রামের মিলবাড়ি বাজারে পলাশের ব্যবসা প্রতিষ্ঠান আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে পলাশ ইলেকট্রনিক্স নামে ওই ব্যবসা প্রতিষ্ঠানে চার লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। 
প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার রাত তিনটার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা পুখরিজানার মিলবাড়ি বাজারের পলাশ ইলেকট্রনিক্সের দোকানে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। খবর শুনে রাজাপুর থানার সেকেন্ড অফিসার মাইনুল ইসলাম ও এসআই আ. কাউয়ুম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
দোকান মালিক পলাশ মৃধা জানায়, স্থানীয় ছাত্রলীগ নেতা সরোয়ার শরীফ, সুমন হাওলাদার, সাদ্দাম হাওলাদার, শহীদ শরীফ, পলাশ হোসেন, খায়রুল ইসলাম, নাজমুল, বাবুর সঙ্গে তার কথা কাটাকাটির জেরে তারা দোকান ছেড়ে যাওয়ার হুমকি দেয়। এর পরেই স্থানীয় ছাত্রলীগের ওই নেতা-কর্মীরা একত্রিত হয়ে তার দোকানে আগুন দিয়ে সব মালামাল পুড়িয়ে দিয়েছে বলে তার অভিযোগ। তিনি এ ঘটনায় রাজাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
রাজাপুর থানার ওসি মাসুদুজ্জামান বলেন, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 
 

পরীক্ষার সময় অবরোধ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

full_178450630_1422778840ডেস্ক রিপোর্ট : মাধ্যমিক ও সমমানের পরীক্ষা নির্বিঘ্ন করার স্বার্থে বরিশালে মানববন্ধন ও সমাবেশ করেছে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা। রোববার সকাল সাড়ে ১০টায় নগরীর বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (সদর রোডে) এই কর্মসূচি পালন করা হয়।
শিক্ষক নেতা তোফায়েল আহমেদ বলেন, পরীক্ষার্থীদের অনিশ্চয়তার মধ্যে ঠেলে দেওয়া চলমান অবরোধ কর্মসূচি কোন মতেই গণতন্ত্রের জন্য তথা দেশবাসীর জন্য শুভকর নয়। গণতন্ত্রের কথা বলে জনগণকে ভোগান্তির মধ্যে ঠেলে দেওয়া জন দুর্ভোগের এই কর্মসূচি মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা বিবেচনায় এনে প্রত্যাহর করা উচিত। তা না হলে লাখ লাখ পরীক্ষার্থীর শিক্ষা জীবনে নেতিবাচক প্রভাব ফেলবে। তিনি অনুরোধ করেন, এই কর্মসূচি পরীক্ষার চলাকালীন সময়ে যেন প্রত্যাহার করা হয়।
এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আবু মোহাম্মদ ফারুক, আ. হালিমসহ অন্যরা। এসময় এখানে বিভিন্ন স্কুলের মাধ্যমিক পরীক্ষার্থী, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা অংশ নেন।

 
 
 

বরিশাল বিভাগে রবিবার সকাল সন্ধ্যা হরতাল

barisal-thereport24ডেস্ক রিপোর্টঃ  বরিশাল বিভাগের ছয় জেলায় রবিবার সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে ২০ দলীয় জোট। শুক্রবার সন্ধ্যা ৭টায় নগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন শিকদার মোবাইলে ফোনে এ কর্মসূচির কথা জানান।

তিনি জানান, খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও বিএনপির মহাসচিবসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতার-নির্যাতন ও হত্যার প্রতিবাদে এ হরতালের ডাক দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার বিকেলে বরিশাল জেলা ও মহানগর ২০ দলীয় জোটের আহ্বায়ক ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় হরতাল কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়।